হরিরামপুরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালন

সায়েম খান, হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি: বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস-২০২১ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করা হয়।
১৬ ডিসেম্বর (বৃহস্পতিবার) দিবসের প্রথম প্রহর ভোর ৬টা ৩৫ মিনিটে উপজেলা পরিষদ চত্ত্বরের হেলিপ্যাডে ৫০বার তোপধ্বনির মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়।
এরপর সকাল ৭টায় উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বাংলাদেশ পুলিশ হরিরামপুর থানার পক্ষ থেকে উপজেলা চত্ত্বরের মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে উপজেলা সাংবাদিক সমিতি, উপজেলা প্রেসক্লাব, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী অঙ্গ সংগঠন, উপজেলার পরিবেশ বান্ধব সংগঠন শ্যামল নিসর্গ, উপজেলা পাবলিক লাইব্রেরিসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী ও পেশাজীবী সংগঠন ও নানা শ্রেণি-পেশার মানুষ পুষ্পস্তবক অর্পণ করেন।
সকাল সাড়ে ৭টায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে জাতীয় পতাকা ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা উত্তোলন করা হয়। এতে উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান জাতীয় পতাকা এবং  উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম মুক্তিযোদ্ধা সংসদের পতাকা উত্তোলন করেন।
পতাকা উত্তোলন পর্ব শেষে সকাল ৯ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে পাটগ্রাম অনাথবন্ধু সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এক জমকালো মনোজ্ঞ কুচকাওয়াজ অনুষ্ঠানের করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান।
কুচকাওয়াজ অনুষ্ঠানে হরিরামপুর থানা পুলিশ, আনসার বিডিপি ও ফায়ার সার্ভিসের সদস্যসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক ছাত্রছাত্রীদের শারীরিক কসরতসহ মুক্তিযুদ্ধ ভিত্তিক মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শন করা হয়।
এতে আরও উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাপসী রাবেয়া, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইসরাত জাহান, কৃষি কর্মকর্তা আব্দুল গফফার, প্রাণী সম্পদ কর্মকর্তা আবুল কালাম আজাদ, মৎস্য কর্মকর্তা মো. সাইফুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মানিকুজ্জামান, হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মিজানুর ইসলাম, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. তৌহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলজার হোসেন বাচ্চুসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।
এছাড়াও উপজেলা প্রশাসনের আয়োজনে দুপুর ১টায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ চত্ত্বরে হরিরামপুরের শহীদ বীর মুক্তিযোদ্ধা, যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দেয়া হয়।