সৌদিতে বিশ্বের বৃহত্তম সংগীত উৎসব অনুষ্ঠিত হলো

আন্তর্জাতিক ডেস্ক: পুরো বিশ্বকে তাক লাগিয়ে দিলো সৌদি আরব। লাখ লাখ দর্শক নিয়ে বিশ্বের বৃহত্তম সংগীত উৎসবের মাধ্যমে । সৌদি রাজধানী রিয়াদে চার দিনব্যাপী এই সংগীত উৎসব গতকাল সোমবার শেষ হয়।

চার দিনব্যাপী এই সংগীত অনুষ্ঠানে সমগ্র সৌদি এবং বহির্বিশ্ব থেকে উৎসাহী অনুরাগী এবং দর্শক ছিল সাত লাখ ৩২ হাজার। মেডেলব্রেস্ট মিউজিক ফেস্টিভ্যালের শেষ দিনে ১৫২০০০ জনের বেশি দর্শক অনুষ্ঠানটি উপভোগ করেন, যা বেলজিয়ামের টুমরোল্যান্ড এবং ক্যালিফোর্নিয়ার কোচেল্লার মতো অন্যান্য বৈশ্বিক বৃহৎ অনুষ্ঠানের রেকর্ড ছাড়িয়ে গেছে। গত ১৬ থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত রেকর্ড উপস্থিতির সাথে মেডেলব্রেস্ট মিউজিক ফেস্টিভ্যাল সারা বিশ্বে সবচেয়ে বেশি অংশগ্রহণকারী মিউজিক্যাল ইভেন্টের শীর্ষে উঠে আসে যা চলে বিরতিহীন চার দিন।

আন্তর্জাতিক সুপারস্টার স্টিভ আওকি, ডেভিড গুয়েটা, টিয়েস্টো, মার্টিন গ্যারিক্স এবং জেসন ডেরুলো মঞ্চে আসার আগে বিগ ব্রেস্ট মঞ্চে ঝড় তোলে সৌদি এবং আরব শিল্পীদের মনকাড়া সব গান। সাউন্ডস্টর্ম ২০২১ প্রায় ২০০ জনের অধিক শিল্পীকে একত্র করে, যার অধিকাংশ স্টেজ অংশগ্রহণকারীদের পছন্দ অনুসারে তৈরি করা হয়। অনুষ্ঠানটিতে ছিল না কোনো কিছুর কমতি, ভিআইপি টিকিটধারীদের জন্য করা হয় একটি বিশেষ ভিআইপি এলাকা যেখানে অ্যাক্সেসসহ চিকিৎসা ব্যবস্থা এবং লাউঞ্জ, নাচের মঞ্চ বিভিন্ন খাবারের আয়োজন, লাইভ নাচের পারফরম্যান্স, শিশা এবং বিগ ব্রেস্টের ক্লোজ-আপ দৃশ্য, যা ছিল বিশ্বের সবচেয়ে লম্বা এবং বৃহত্তম মঞ্চ।