সিরাজদীখানে নৌকার কটুক্তি করায় প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল

সিরাজদীখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ মুন্সীগঞ্জের সিরাজদীখানে নৌকা প্রতিককে কটুক্তি করার অভিযোগ উঠেছে আওয়ামীলীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ও জৈনসার ইউপির বর্তমান চেয়ারম্যান রফিকুল ইসলাম দুদুর বিরুদ্ধে। এতে নৌকার প্রার্থীর পক্ষে জৈনসার ইউনিয়ন আওয়ামীলীগ প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করেছে। গতকাল রবিবার সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলার জৈনসার ইউনিয়নের ভাটিমভোগ বাজারে এ প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করে।

এসময় উপস্থিত ছিলেন জৈনসার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাঞ্চন আলী গোড়াপী, নৌকার প্রার্থী আবুল খায়ের বেপারী,৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল মুকিত শেখ, সহ সভাপতি খলিল শেখ, বীর মুক্তিযোদ্ধা আব্দুল জব্বার হাওলাদার, রহমান হাওলাদার, জৈনসার ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মিজান মোল্লা, জৈনসার ইউনিয়ন ছাত্রলীগে সভাপতি রাসেদ দেওয়ান মেনন, জেলা তরুণ লীগের সাধারণ সম্পাদক রাসেল হাওলাদার, দেলোয়ার হোসেন মোল্লা, সাবেক মেম্বার মোয়াজ্জল, শহীদ মোল্লা সহ আরো অনেকে।

জৈনসার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাঞ্চন আলী গোড়াপী বলেন, নৌকার প্রতীক নিয়ে দুইবার চেয়ারম্যান হয়েছে দুদু। আওয়ামী লীগ করে কিভাবে বঙ্গবন্ধুর এবং প্রধানমন্ত্রীর নৌকা নিয়ে কটুক্তি করে। তাকে হুঁশিয়ারি দিয়ে বলতে চাই তিনি যে কটুক্তি করেছে তার বিরুদ্ধে দলের হাইকমান্ড থেকে শুরু করে সবার কাছে এই বিষয়টি আমরা জানাবো এবং দল যেন তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয় সেই বিষয়ে তাদেরকে বলব। নৌকার প্রার্থী আবুল খায়ের বেপারী বলেন,প্রধানমন্ত্রীর স্বাক্ষরকৃত নৌকা আমাকে দিয়েছে। এই নৌকা কে নিয়ে বিভিন্ন স্থানে আওয়ামী লীগ নেতা ও জৈনসার ইউপির বর্তমান চেয়ারম্যান রফিকুল ইসলাম দুদু কটুক্তি করেছে। তিনি গতবারও নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেছেন চেয়ারম্যান হয়েছেন। কিন্তু এবার নৌকা না পাওয়ায় তিনি নৌকার বিরুদ্ধে কুৎসা রটাচ্ছে। এটা বঙ্গবন্ধুর এবং প্রধানমন্ত্রীর নৌকা। সেই নৌকা নিয়ে কটুক্তি করায় তার বিরুদ্ধে আমরা দলের হাইকমান্ডকে জানাবো দল তার বিরুদ্ধে যেন যথাযথ ব্যবস্থা গ্রহণ করে।

কয়েকজন ভোটার বলেন, দুদু চেয়ারম্যান আমাদের কাছে ভোট চাইতে এসে তিনি বলছেন এটা প্রধানমন্ত্রীর নৌকা না এটা আওয়ামী লীগের নৌকা না। এটা একটা মাত্র নৌকা প্রতীক। নৌকায় ভোট দিলে উন্নয়ন হয় না। আমাকে ভোট দিলে আমি উন্নয়ন করতে পারব। এই ইউনিয়নে উন্নয়ন হবে

আমার আনারস মার্কায় ভোট দিলে। আমি পাশ করলে অনেক উন্নয়ন হবে। নৌকায় ভোট দিলে কোনো উন্নয়ন হয় না। জৈনসার ইউনিয়নে আনারস প্রতীকের আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান ইউপির চেয়ারম্যান রফিকুল ইসলাম দুদু বলেন, আমি আজ (রবিবার) সকালে ভাটিমভোগ বাজারের দোকান দারদের কাছে ভোট চাওয়ার সময় বলেছি সংসদ নির্বাচনে নৌকায় একটি ভোট কম হলে ফেল করতে পারে সংসদ সদস্যরা এতে দলের ক্ষতি হয়। এটা যেহেতু স্থানীয় সরকার নির্বাচন সেহেতু ব্যক্তিকে ভোট দিতে পারেন। সংসদ নির্বাচনে যে নৌকা এটা সে নৌকা না। এইটা হলো স্থানীয় সরকার নির্বাচনের নৌকা। সেইজন্য বলছি যে এই নৌকায় ভোট না দিয়ে আমার আনারস মার্কায় ভোট দিবেন।