সিরাজগঞ্জে বুদ্ধি প্রতিবন্ধী শিশুকে যৌন পীড়নের অভিযোগে বৃদ্ধ গ্রেফতার

সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ১১ বছর বয়সের শারীরিক ও বুদ্ধি প্রতিবন্ধী শিশুকে যৌন পীড়নের অভিযোগে ৫৫ বছরের এক বৃদ্ধকে গ্রেপ্তার করেছে মডেল পুলিশ। ১ আগষ্ট সোমবার সন্ধ্যায় ভুক্তভোগীর পিতা আফছার আলী বাদী হয়ে উল্লাপাড়া মডেল থানায় নারী ও শিুশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে। মামলার প্রেক্ষিতে সোমবার রাতেই পুলিশ অভিযান পরিচালনা করে মামলার প্রধান আসামি রমজান আলীকে (৫৫) গ্রেফতার করে।

গ্রেফতারকৃত রমজান আলী উপজেলার সদর ইউনিয়নের বাখুঁয়া গ্রামের মোঃ আবুজল হোসেনের ছেলে।

মামলার বাদী ও থানায় দেয়া অভিযোগ  সূত্রে জানা যায়, উপজেলার বাখুঁয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর ছাত্রী ওই বুদ্ধি প্রতিবন্ধী শিশুকে দীর্ঘদিন ধরে অভিযুক্ত রমজান আলী পথে ঘাটে মাঝে মধ্যেই উক্ত্যক্ত করিয়া তার সাথে যৌন সংগম করার কুপ্রস্তাব দিয়ে আসছিল। ঘটনার দিন ৩১ জুলাই  রবিবার সকালে প্রতিবন্ধী শিশুটি তার প্রতিবেশি মকবুলের বসত বাড়ীর দক্ষিণ পাশে আম গাছের নিচে মাচালের উপর বসে ছিল। এমন সময় রমজান আলী সেখানে এসে মেয়েটির হাত ধরে টানা হেচরা করে যৌন পীড়নের চেষ্টা চালায়। পরে প্রতিবন্ধীর চিৎকারে আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে। এ সময় রমজান আলী পালিয়ে যায়।

উল্লাপাড়া মডেল থানার উপ পরিদর্শক ও তদন্তকারী কর্মকর্তা আশরাফী জানান, ভুক্তভোগী পরিবারের অভিযোগের প্রেক্ষিতে রমজান আলীকে গ্রেফতার করা হয়েছে।

উল্লাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) এনামুল হক জানান, যৌন পীড়নের অভিযুক্ত আসামি রমজান আলীকে গ্রেফতার করে মঙ্গলবার সকালে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।