সাফারি পার্কে প্রাণী মৃত্যুর ঘটনায় পরিদর্শনে মন্ত্রী

আফসার উদ্দিন আহমাদ, শ্রীপুর(গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে জেব্রা – বাঘ – সিংহীর মৃত্যুর ঘটনায় পার্ক পরিদর্শন করেছেন পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এম.পি।

রোববার (৬ ফেব্রæয়ারী) বিকেলের দিকে পার্ক পরিদর্শনে আসেন তিনি। পরে সন্ধ্যার দিকে সাংবাদিকদের সাথে কথা বলেন মন্ত্রী।

এসময় তিনি বলেন, সাফারি পার্কে প্রাণী মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি করা হয়েছে। তদন্ত চলছে। রিপোর্ট হাতে পেলে এ ঘটনায় যে কেউ জড়িত থাকার প্রমাণ পেলে তাদেরকে দ্রæত আইনের আওতায় আনা হবে। এতে কাউকে ছাড় দেওয়া হবে না।

এসময় উপস্থিত ছিলেন, পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্তন উপমন্ত্রী হাবিবুন নাহার, গাজীপুর-৩ আসনের সাংসদ মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ, গাজীপুর জেলা প্রশাসক আনিসুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম, পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে গত ২ জানুয়ারি থেকে ২৯ জানুয়ারি পর্যন্ত ১১টি জেব্রা ও ১টি বাঘের মৃত্যু হয়েছে। যা নিয়ে তদন্ত চলছে। তাছাড়াও পার্কে একটি সিংহীও মারা যায় । এ ঘটনার নিরপেক্ষ তদন্তের স্বার্থে সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা সহকারী বন সংরক্ষক তবিবুর রহমান এবং ভেটেরিনারি কর্মকর্তা হাতেম সাজ্জাদ মোঃ জুলকারনাইনকে প্রত্যাহার করে মন্ত্রণালয়। সবশেষ ২ ফেব্রæয়ারি প্রত্যাহার করা হয় পার্কটির প্রকল্প পরিচালক জাহিদুল কবিরকে। নতুন দায়িত্ব দেয়া হয় বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ অঞ্চলের ঢাকার সংরক্ষক মোল্যা রেজাউল করিমকে।