সাতকানিয়া বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন

জাহাঙ্গীর আলম চট্টগ্রাম

চট্টগ্রাম সাতকানিয়ায় মুজিববর্ষ উপলক্ষে উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ মোতালেব সিআইপির পৃষ্ঠপোষকতায় চিব্বাড়ী এম এ মোতালেব কলেজ মাঠে উদ্বোধন করা হয়েছে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট।

২২ অক্টোবর শুক্রবার এম এ মোতালেব কলেজ মাঠে পবিত্র কুুুুরআন তেলাওয়াত এবং জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে উদ্বেধন অনুষ্ঠানের সূচনা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালেব সিআইপি এবং উদ্বোধক হিসেবে উপথিত ছিলেন সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া রহমান

কিষোয়ান স্পোর্টিং ক্লাবের সভাপতি ওয়াহিদুল ইসলামের সভপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দীন চৌধুরী, সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের, সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে এম এ মোতালেব সিআইপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে আমি টুর্নামেন্টটি আয়োজন করেছি। দেশের জন্য গৌরব বয়ে আনতে শৈশব-কৈশোর থেকেই খেলাধুলার চর্চাটা জরুরি, ‘আমাদের শিশু-কিশোরেরা অত্যন্ত মেধাবী। সেই মেধা বিকাশে সুযোগ করে দিতে চাই সন্তানদের জঙ্গিবাদ, মাদক, দুর্নীতি থেকে আমাদের দূরে রেখে। শিশুদের ধীরে ধীরে তাদের উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে তুলতে চাই। লেখাপড়া শেখার পাশাপাশি ক্রীড়া-সংস্কৃতি চর্চা একান্ত অপরিহার্য়।

উদ্বোধকের বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া রহমান বলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যানের এই উদ্যোগ সাতকানিয়ার ক্রীড়াঙ্গনের জন্য অত্যন্ত ইতিবাচক ভূমিকা রাখবে। তাই রাজনীতির চর্চার পাশাপাশি সুস্থ সংস্কৃতি ও খেলাধুলার চর্চা সমাজের জন্য অপরিহার্য। এই বোধ থেকেই এই ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে, যা সাড়া ফেলেছে পুরো উপজেলা এলাকায়।

কিষোয়ান স্পোর্টিং ক্লাবের সাধারন সম্পাদক শাহেদুল ইসলামের সঞ্চলনায় আরো উপস্থিত ছিলেন এডভোকেট শাহাদাত হোসেন শাহরিয়ার, চেয়ারম্যান রমজান আলী, চেয়ারম্যান তসলিমা আবচার, চেয়ারম্যান এইচ এম হানিফ, চেয়ারম্যান হাফেজ আহমদ,চেয়ারম্যান নাসির উদ্দীন চৌধুরী, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুজিবুর রহমান, নাসিমুল করিম শিকদার, কাজী আসাদুজ্জামান,সাইফুল ইসলাম সওদাগর, পৌর কাউন্সিলর সাইফুল ইসলাম সোহেল, সেচ্ছাসেবকলীগ নেতা নবাব মিয়া রকিব, উপজেলা তাঁতীলীগের সভাপতি সোহরাব হোসেন মিন্টু, সাধারণ সম্পাদক মোঃ মহিউদ্দিন, দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ সভাপতি মোহাম্মদ আলী, নির্ঝর বড়ুয়া জয়, মোঃ জোনায়েদ, সোহরাব হোসেন শুভ, মোহাম্মদ রিয়াদ, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তোফায়েল হোসেন চৌধুরী, মোঃ সালাহউদ্দীন, রাসেল উদ্দীন খোকন প্রমুখ।

উদ্বোধনী খেলায় নির্ধারিত সময় পরে অনুষ্ঠিত ট্রাইবেকারে চকরিয়া শেখ জামাল পটিয়া ব্রাদার্স কে পরাজিত করে।