সাতকানিয়ায় র‌্যাবের টানা অভিযানে অস্ত্রবাজিতে জড়িত ৮জন গ্রেফতার

সাতকানিয়া প্রতিনিধি: চট্টগ্রাম সাতকানিয়ায় ইউপি নির্বাচণে অস্ত্রবাজিতে জড়িত ৮ জনকে টানা অভিযানে গ্রেফতার করেছে র‌্যাব। তাদের কাছ থেকে ৫টি আগ্নেয়াস্ত্র ও ৪২ রাউন্ড গুলিসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। চট্টগ্রাম,বান্দরবান ও ঢাকা থেকে তাদের গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক আ ন ম ইমরান খান।

১৫ ফেব্রুয়ারী মঙ্গলবার দুপুরে ঢাকাস্থ র‌্যাব হেড কোর্য়াটারের মিডিয়ে সেলে আয়োজিত প্রেস ব্রিফিং এ এমন তথ্য জানান তিনি। গ্রেপ্তারকৃতরা হলো, কায়েস (২১), নাছির উদ্দিন(৩১),মো. নুরুল আবছার (৩৩), মো. মোরশেদ (২৬),মো. জসিম(২৪), মোহাম্মদ মিন্টু (২৬), কোরবান আলী (৩৭) ও মো. ইছমাঈল (৫৫)।

র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক আ ন ম ইমরান খান জানান, সাতকানিয়ার খাগরিয়ায় ইউপি নির্বাচনে ২টি কেন্দ্রে দেশীয় ও আগ্নেয়াস্ত্র নিয়ে অস্ত্রবাজী করেছে। নির্বাচনের পরিবেশ নষ্ট করেছে। তাদের বিরুদ্ধে সাতকানিয়া থানায় মামলাও দায়ের করা হয়। সাতকানিয়ায় অস্ত্রবাজীতে জড়িতদের বিভিন্ন ছবি সংবাদপত্রেও প্রকাশিত হয়। ব্যাপক আলোচনায় আসে বিষয়টি। পরে আমরা ঐ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে গোয়েন্দা কার্যক্রম শুরু করি। তাদের দেয়া তথ্যমতে র‌্যাব-১৫ এর একটি আভিযানিক দল বান্দরবানের গহীণ অরণ্য থেকে নাছির উদ্দিনকে গ্রেফতার করে। এর পর নাছিরের দেয়া তথ্যমতে, ঢাকার তেজতুরী বাজার এলাকায় লুকিয়ে থাকা কায়েসকে গ্রেপ্তার করা হয়। মূলত কায়েসই হচ্ছে খাগরিয়ায় নির্বাচনী সহিংসতায় অস্ত্রের যোগানদাতা। এছাড়াও ধৃত অন্যন্যারাও অস্ত্রবাজীতে জড়িত। তাদের ছবি ও তথ্য বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছিল। সংবাদ মাধ্যম যাদের ভ‚মিকা ফোকাস করেছে মূলত আমরা তাদের গ্রেফতার সর্বত্মক চেষ্টা করি। ধৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।