সাতকানিয়ায় ভোটে অস্ত্রবাজি: ২ অস্ত্রধারী গ্রেপ্তার- অস্ত্র গুলি উদ্ধার

 সাতকানিয়া প্রতিনিধি চট্টগ্রাম : দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় ইউপি নির্বাচনের দিন (৭ ফেব্রুয়ারি) কেন্দ্র দখলে নিতে অস্ত্রবাজির ঘটনায় জড়িত দুই অস্ত্রবাজকে গ্রেপ্তার করেছে চট্টগ্রাম জেলা পুলিশ।

গ্রেপ্তারকৃত দুই অস্ত্রবাজ হলেন- মোহাম্মদ সামশুদ্দিন নিশান (২৩) ও জয়নাল আবেদীন প্রকাশ লেদাইয়া (৪৮)।এই দু’জনই নৌকার প্রার্থী আকতার হোসেনের অনুসারি বলে জনশ্রুত রয়েছে।

নির্বাচনের সাত দিন পর ১৪ ফেব্রুয়ারি এসে পুলিশ দুই চিহ্নিত অস্ত্রবাজকে গ্রেপ্তারে সক্ষম হলো। ইউনিয়ন পরিষদের নির্বাচনের দিন সাতকানিয়ায় সংগঠিত অস্ত্রবাজি ঘটনা সম্পর্কে সোমবার দুপুরে প্রেস ব্রিফিংকালে এমন তথ্য জানান, চট্টগ্রাম জেলা পুলিশ সুপার রশিদুল হক। জেলা পুলিশের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এই প্রেস বিফ্রংয়ে তিনি জানান,সাতকানিয়ার ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতার ঘটনায় দুটি ভোটকেন্দ্রের ভোটগ্রহন স্থগিত রাখা হয়।

ভোটের দিনের ঘটনায় সাতকানিয়া থানায় মোট ২৩টি মামলা দায়ের করা হয়। এর মধ্যে ভোটের পরের দিন থেকে মোট ১৬টি মামলা হয়। এর মধ্যে খাগরিয়ায় অস্ত্রবাজীতে জড়িত সামশুদ্দিন নিশানকে খাগরিয়া থেকে গ্রেপ্তারেরর পর জিজ্ঞাসাবাদে তাদের স্বীকারাক্তি মতে, জোড়ারকুল সাচি মিয়ার বাড়ির সাকিবের নির্মানাধীন ঘরের একটি কক্ষ থেকে সাদা প্লাস্টিকের মোডানো একটি ব্যাগ থেকে  ১টি দেশীয় তৈরী এলজি বন্দুক, এছাড়াও ৭ নং ওয়ার্ডের আমিরখীল বাদশার বাডিস্থ দারোগা বাড়িতে অভিযান চালিয়ে  মৃত সাচি মিয়ার পুত্র  জয়নাল আবেদীন প্রকাশ লেদাইয়্যাকে (৪৭) কে গ্রেপ্তার করে। পরে তার  স্বীকারোক্তি মতে, পার্শ্ববর্তী ধানের গোলার নিচ থেকে ১টি একনলা লম্বা বন্দুক ও ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করেন। এঘটনায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে  বলেও সংবাদ সম্মেলনে উল্লেখ করেন। এসময় জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (এডমিন) আফরুজুল হক টুটুল, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) জাহাঙ্গীর আলম, সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমানসহ পুলিশের সিনিয়র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।