সাংস্কৃতিক ব্যক্তিত্ব অরুন সরকার রানা বঙ্গবন্ধুর আদর্শের সাংস্কৃতিক কর্মীদের প্রিয়জন

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির অন্যতম প্রতিষ্ঠাতা যুগ্ম সাধারণ সম্পাদক এবং প্রচার সম্পাদক বর্তমানে সাধারণ সম্পাদক জীবনের ৪৫ বছর ব্যয় করেছেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের পিছে বিনিময়ে কিছুই পাননি কিছু চাননি, যদি সংগঠন না করতেন নাট্য চলচ্চিত্রাঙ্গনে অনেক বড় জায়গায় স্থান করে নিতে পারতেন, অনেক টাকা পয়সার মালিক হতে পারতেন তা তিনি করেনি, বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে একজন ত্যাগী মানুষ হয়েছেন।

তিনি কিছুই বোঝেন না বুঝেন বঙ্গবন্ধু, জননেএী শেখ হাসিনা, আওয়ামীলীগ,পাগল মানুষ, নিজ পরিবারের কথা ভাবেন না। মেয়েরা বড় হয়েছেন বিয়ে দিতে হবে সেই বিষয় চিন্তা নেই ২ টা ছেলেকে মানুষ করতে হবে সে চিন্তা নেই সারাক্ষণ তার মাথায় জননেত্রী শেখ হাসিনার জন্য কাজ করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শের এই সৈনিক বি,টি,ভি,২০১০/খন্ড ১!৩১৯ তারিখ ১০/৫/২০১০ থেকে বাংলাদেশ টেলিভিশন এর নাট্য শিল্পী হিসেবে তালিকাভুক্ত একজন তাছারা নাট্য ও চলচ্চিত্র অঙ্গনের সাথে জরিত ছোট খাটো অভিনয় করেছেন।

১৯৭৭ সাল থেকে আলমগীর কুমকুম, সারাহ বেগম কবরী চিএনায়ক আলমগীর এর সাথে সহকারী হিসাবে কাজ করেছে চলচ্চিত্র অঙ্গনে কাজ করেছেন। অডিশন দিয়ে বি,টিভিতে বিএনপি সরকারের আমলে পাশ করে ছিল তালিকাভুক্ত করা হয় নাই। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক কাজে ও বিভিন্ন আন্দোলন-সংগ্রামে সময় দেওয়ার কারনে চলচ্চিত্র নাট্যাঙ্গনে অনেক বড় জায়গায় প্রতিষ্ঠিত হতে পারেনাই ।আওয়ামী লীগ বিরোধী দলে থাকাকাল প্রাইভেট ২/৩ কোম্পানি থেকে আওয়ামী লীগের কর্মসূচিতে অংশনিয়ে অফিস কামাই করার কারণে চাকরি চলে গিয়েছিল।

অনেক দিন না খেয়ে দিন কাটিয়েছেন। এমন সততি কি মানুষ রাজনীতিতে ১ লাখে ১ জন পাওয়াজায়না৷ অরুণ সরকার রানা হচ্ছে বঙ্গবন্ধুর আদর্শের ত্যাগী কমী,ভোগের আশা করে না, নীতির সাথে আপোষ করেনা,দলের সাথে বেইমানি করে না স্বার্থের পাশে দৌড়ায় না, দলের জন্য নিঃস্বার্থ ভাবে কাজ করে। একজন নারী ব্যক্তির জন্য জীবন বাজি রেখে কাজ করেছে তিনি যখন মিথ্যা মামলা অরুণ সরকার রানা কে দিয়েছিল তার মা শোনার সাথে সাথে ব্রেন স্ট্রোক করেছিল আজ পঙ্গু হাটঁতে পারেন না, স্ত্রীও ব্রেনের সমস্যা হয়েছিল, সেই থেকে চিন্তায় চিন্তায় অসুস্থ হয়ে গেছে ডায়াবেটিস সহ বিভিন্ন রোগে ভুগছেন, আওয়ামীলীগ, জননেত্রী শেখ হাসিনা কমী হিসাব কাজ করে বঙ্গবন্ধু আদর্শ বাস্তবায়নের জন্য কাজ করেছেন।