সাংবাদিকের বাড়িতে দিনদুপুরে হামলা, ভাংচুর, লুটপাট

কফিলউদ্দিন চকরিয়া প্রতিনিধি (কক্সবাজার): চকরিয়ায় সাংবাদিকের বাড়ীতে সন্ত্রাসী হামলা,ভাংচুর,লুটপাট কক্সবাজারের চকরিয়ায় দৈনিক সুপ্রভাতে কর্মরত সাংবাদকর্মী জিয়াবুল হকের বাড়িতে পুলিশের বাঁধা উপেক্ষা করে একদল সন্ত্রাসী দফায় দফায় হামলা চালিয়েছে বলে খবর পাওয়া গেছে।এসময় সন্ত্রাসীদের হামলায় সাংবাদিক,পুলিশ,নারীসহ অন্তত ১০ জন কমবেশি আহত হয়েছে।

চকরিয়া পৌরসভার ১নং ওয়ার্ড কাজির পাড়া এলাকায় সাংবাদিককের বাড়ীতে মঙ্গলবার সকাল,দুপুর দু’দফায় সন্ত্রাসীরা এই হামলার ঘটনা ঘটায়।আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

সাংবাদিকের বাড়িতে হামলার ঘটনা শুনে সাংবাদিকগণ সহকর্মীর বাড়ী পরিদর্শনে গেলে ঐ সময় সন্ত্রাসী সাইফুল নূরের নেতৃত্বে কয়েক যুবক ও নারী গালিগালাজ পূর্বক সাংবাদিকদের মারতে তেড়ে আসে।

প্রথম ঘটনার পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েই পুলিশ ঘটনাস্থল ত্যাগের পর পরই সাংবাদিকের বসতঘরে ঐ সন্ত্রাসীরা ২য় দফায় ব্যাপক ভাংচুর পূর্বক লুটপাট চালায়।ওই সময় সন্ত্রাসীরা স্বর্ণালংকার,নগদ টাকা লুট ও নির্মাণ কাজে ব্যবহ্রত সরঞ্জাম,আসবাবপত্র ভাংচুর চালিয়েছে বলে দাবী করেছেন সাংবাদিক জিয়াবুল হক। বর্তমানে ঘটনাস্থলে বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

পরে পুলিশ হামলা ও ভাংচুরের ঘটনায় জড়িত আবদুল খালেক,রাকিক,মিনার নামের ৩ হামলাকারীকে ঘটনাস্থল থেকে আটক করে থানা হেফাজতে নিয়ে আসে।এ হামলার ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে বলে জানান সাংবাদিক জিয়াবুল হক।