সলপে ঐতিহ্যবাহী ঘোল উৎসবে আব্দুল মালেককে ব্যবসায়ীদের সংবর্ধনা

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের  উল্লাপাড়ায় সলপের ঐতিহ্যবাহী ঘোল উৎসব অনুষ্ঠিত হয়। শুকবার সকালে সলপ রেলওয়ে স্টেশন চত্বরে বিশিষ্ট শিক্ষাবিদ সাংস্কৃতিক ব্যক্তিত্ব সিরাজগঞ্জ প্রভাতী সংঘের সভাপতি অধ্যক্ষ আব্দুল আজিজ সরকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে ঘোল উৎসবের উদ্বোধন করেন। প্রতি বছরের মতো এবারও প্রভাতী সংঘ এ উৎসবের আয়োজন করেছে।

বেসরকারি উন্নয়ন সংস্থা এনডিপি’র নিবার্হী পরিচালক সাংবাদিক আলাউদ্দিন খানের সভাপতিত্বে উৎসব উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন,উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, উল্লাপাড়া সরকারি আকবর আলী কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক শামীম হাসান,সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল আহম্মেদ,পঞ্চক্রোশী আলী আহমেদ উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক হাবিবুজ্জামান,ব্যাংকার জাহাঙ্গীর আলম, উল্লাপাড়া সানফ্লাওয়ার স্কুলের প্রধান শিক্ষক ও বিশিষ্ট সাংবাদিক কল্যাণ ভৌমিক, সমাজসেবী শহিদুল ইসলাম, ঘোল উৎপাদক ও ব্যবসায়ী আব্দুল মালেক প্রমুখ।

অনুষ্ঠানে করোনাকালে ঘোল উৎপাদন করে দেশের অর্থনৈতিক উন্নয়ন কর্মকান্ডে অবদান রাখার জন্য জাতীয়ভাবে পুরস্কৃত ঘোল উৎপাদক-ব্যবসায়ী আব্দুল মালেককে সংবর্ধনা জ্ঞাপন করা হয়।

এসময় তার হাতে সম্মাননা স্মারক তুলে দেন অতিথিবৃন্দ। অনুষ্ঠানে আগত দুই শতাধিক মানুষকে ঘোল,চিড়া,মুড়ি,মুড়কি দিয়ে আপ্যায়ন করানো হয়।

প্রসঙ্গতঃ মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয় বিশ্ব দুগ্ধ দিবসের অনুষ্ঠানে ঢাকার খামারবাড়ী কৃষিবিদ ইন্সটিটিউট মিলনায়তনে ঘোল উৎপাদনে অবদান রাখার জন্য আব্দুল মালেককে পুরস্কৃত করে। এখানে উল্লেখ্য সলপের ঐতিহ্যবাহী ঘোল উৎপাদনের বয়স ইতোমধ্যেই শতবর্ষ পেরিয়ে গেছে। উৎসবে শিশুদের জন্য লেখা আধুনিক লেখক ও কবি ওমর ফারুকের বেশকিছু বই আগত অতিথিদের হাতে তুলে দেন লেখক।