সরাইলে ইউপি নির্বাচনে আওয়ামীলীগের ১৬ বিদ্রোহী প্রার্থী বহিস্কার

মোঃ আল মামুন,জেলা প্রতিনিধি,ব্রাহ্মণবাড়িয়া: রবিবার (২৮ নভেম্বর) তৃতীয়ধাপে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে গত শুক্রবার উপজেলার ৭টি ইউনিয়নে আওয়ামী লীগের ১৬জন বিদ্রোহী প্রার্থীদেরকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। সরাইল উপজেলা আওয়ামী লীগের লিখিত সুপারিশের প্রেক্ষিতে শুক্রবার জেলা আওয়ামীলীগ তাদের বিরুদ্ধে এই শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করে। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।
দল থেকে বহিষ্কৃতরা হলেন, সরাইল সদর ইউনিয়নে আবদুল জব্বার (চশমা প্রতীক) ও হাজী ইউনুছ মিয়া ওরফে ইনু মিয়া (আনারস প্রতীক), পানিশ্বর ইউনিয়নে মোস্তাফিজুর রহমান ওরফে মিষ্টার (মোটর সাইকেল প্রতীক), শাহজাদাপুর ইউনিয়নে আঙ্গুর মিয়া খাদেম (আনারস প্রতীক), রফিকুল ইসলাম খোকন (মোটর সাইকেল প্রতীক), শাহবাজপুর ইউনিয়নে মাসুদ রানা রুবেল (আনারস প্রতীক), রাজী আহমেদ রাজ্জি (অটো রিক্সা প্রতীক), নোয়াগাঁও ইউনিয়নে  আফতাব মিয়া (আনারস প্রতীক), এমরান মিয়া (টেলিফোন প্রতীক), কাজল চৌধুরী (অটোরিক্সা প্রতীক), সাইমন মিয়া (ঘোড়া প্রতীক), পাকশিমুল ইউনিয়নে  আলফু মিয়া (ঘোড়া প্রতীক), আবদুল্লাহ মিয়া (চশমা প্রতীক) কুতুবুল আলম (দুটি পাতা প্রতীক), আবুল কাশেম (অটোরিক্সা প্রতীক) ও চুন্টা ইউনিয়নে  হুমায়ূন কবির (আনারস প্রতীক)।
জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আওয়ামীলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের এসব নেতা-কর্মী বিভিন্ন ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীদের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হলে দলের পক্ষ থেকে বারবার তাদেরকে মনোনয়নপত্র প্রত্যাহার করতে বলা হয়। কিন্তু তারা দলীয় নির্দেশ অমান্য করে নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করে দলের শৃঙ্খলা ভঙ্গ করায় গঠনতন্ত্রের ৪৭ ধারা মোতাবেক তাদের প্রত্যেককে দল থেকে বহিস্কারপূর্বক দলের প্রাথমিক সদস্য পদ থেকে স্থায়ীভাবে বহিস্কারের জন্য কেন্দ্রীয় কমিটিতে সুপারিশ করা হয়। জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার বলেন, তাদেরকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। দলের প্রাথমিক সদস্যপদ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করার জন্য কেন্দ্রীয় কমিটিতে সুপারিশ পাঠানো হয়েছে।