সকলকে সন্মিলিতভাবে  উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নে অংশগ্রহণ করতে হবে-বিভাগীয় কমিশনার

জাহাঙ্গীর আলম চট্টগ্রাম: সকলকে সন্মিলিতভাবে  উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নে অংশগ্রহণ করতে হবে সোমবার (২২ নভেম্বর ) সকালে  চট্রগ্রাম বিভাগীয়  উন্নয়ন সমন্বয় সভায়, বিভাগীয় কমিশনার মোঃ কামরুল হাসান, এনডিসি সভাপতির বক্তব্যে একথা বলেন।
তিনি বলেন, চট্রগ্রাম  বিভাগে সরকারী ও স্থানীয়  সরকার প্রতিষ্ঠানের  অধীনে উন্নয়ন কার্যক্রমসমূহ যথাসময়ে বাস্তবায়ন করতে হবে। বিশেষত বিভিন্ন  প্রতিষ্ঠানের অধীনে প্রকল্প কার্যক্রমগুলোর মেয়াদ নির্ধারিত সময়ের বাইরে বর্ধিত না করার ব্যাপারে  সকলকে লক্ষ্য রাখতে বলেছেন।
তিনি আরও বলেন, উন্নয়ন কার্যক্রমের ক্ষেত্রে পরিবেশকে সবার আগে গুরুত্ব দিতে হবে। তিনি এক্ষেত্রে পার্বত্য অঞ্চলের বনায়ন এলাকার পাঁচ কিলোমিটার এর মধ্যে করাতকল সম্পূর্নভাবে নিষেধ এর ব্যাপারে আলোকপাত করেন এবং যে সমস্ত  পার্বত্য এলাকায় ইলেক্টিসিটি নেই সেসব এলাকায় করাতকল চলমান থাকলে তাদের প্রতি  জিরো টলারেন্স এবং আইনের আওতায় আনার প্রতি গুরুত্বোরোপ করেন। তিনি করোনা পরিস্থিতি উন্নতিতে সন্তোষ প্রকাশ করেন  এবং আঠারো বছর  বয়সী টিকা কার্যক্রম সফলভাবে চলমান রাখার জন্য পরিচালক (স্বাস্থ্য), স্বাস্থ্য অধিদপ্তর, চট্রগ্রামকে ধন্যবাদ জানান।
আলোচনায় বিভিন্ন সরকারি ও স্থানীয় সরকার প্রতিষ্ঠানের প্রধান বা প্রতিনিধিগণ এবং বিভাগের বিভিন্ন জেলার জেলা প্রশাশকগণ অংশগ্রহণ করেন।