শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে কৃষক লীগকে কাজ করতে হবে: নেতৃবৃন্দ

দিদারুল আলম সিকদার: কক্সবাজার জেলা প্রতিনিধি: কৃষক লীগের সম্মেলনে অতিথিবৃন্দ  সদর ও ঈদগাঁও কৃষক লীগের সম্মেলনে বক্তারা বলেন বাঙ্গালী জাতির শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যোগ্য শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশ বিশ্ব দরবারে ঠাঁই করে নিয়েছে। বিচক্ষণ পরিচালনার মাধ্যমে এক সময়ের তলাবিহীন ঝুড়িকে উন্নত দেশের তালিকায় নিয়ে যাচ্ছে। এই দেশের মানুষ এখন আর না খেয়ে থাকে না। মানুষের খাদ্য, শিক্ষা, চিকিৎসাসহ সব নিশ্চয়তা নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২০১৪ সালের মধ্যেই  এই দেশ হবে বিশে^র অন্যতম শীর্ষ উন্ননত-সমৃদ্ধ দেশ। এই শেখ হাসিনার হাতে দেশের ক্ষমতা থাকতে হবে। তাঁকে ক্ষমতায় ঠিকিয়ে রাখতে আগামী নির্বাচনের জন্য প্রস্ততি গ্রহণ করতে হবে। এতে বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন বাংলাদেশে কৃষকলীগকে অগ্রণী ভূমিকা রাখতে হবে।

রোববার চৌফলদন্ডী উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত কক্সবাজার সদর উপজেলা ও ঈদগাঁও উপজেলা কৃষক লীগের ত্রিবার্ষিক সম্মেলনে অতিথিরা এসব কথা বলেছেন।

সদর উপজেলা কৃষক লীগের আহবায়ক সেলিম উদ্দীনের সভাপতিত্বে ও ঈদগাঁও উপজেলা কৃষকলীগের আহবায়ক আবছার কামালের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এড. ফরিদুল ইসলাম।

বিশেষ অতিথি  ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমেদ চৌধুরী, কক্সবাজার সদর-রামু আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল, কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আকবর আলী চৌধুরী , কেন্দ্রীয় কমিটির সদস্য, বান্দরবান উপজেলা চেয়ারম্যান এ.কে. এম জাহাঙ্গীর আলম, কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ও চট্টগ্রাম বিভাগীয় অঞ্চলের সদস্য সচিব রেজাউল করিম রেজা, কেন্দ্রীয় কমিটির স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক উম্মে হাবিবা, কেন্দ্রীয় কমিটির সহ আইন বিষয়ক সম্পাদক রাবেয়া হক, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, জেলা কৃষকলীগের সিনিয়র সহ সভাপতি আনিসুল হক চৌধুরী, জেলা কৃষকলীগের সহ সভাপতি রফিক উদ্দিন, সাংগঠনিক সম্পাদক রিয়াজ মোরশেদ। সম্মেলনে উদ্বোধন করেন জেলা কৃষক লীগের সভাপতি রশিদ আহামদ।

অতিথিরা তাদের বক্তব্যে কৃষকলীগের গৌরবের ঐহিত্য স্মরণ করে আরো গতিশীল করতে দিকনির্দেশনা দেন। একই সাথে সরকারের উন্নয়ন অগ্রযাত্রার কথা তুলে ধরেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা কৃষকলীগের দপ্তর সম্পাদক হোসাইন মাসুম, সদর উপজেলা যুগ্ম আহবায়ক জসিম উদ্দিন মুকুল ও শেখ ইয়াকুব আলী ইমন সদর যুবলীগের সাধারণ সম্পাদক রাজিবুল হক চৌধুরী রিকো।

সম্মেলনে সদর ও ঈদগাঁও’ উপজেলা কৃষক লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সম্মেলনের পর দ্বিতীয় অধিবেশনে কাউন্সিল অনুষ্ঠিত হয়। এর আগে বিকালের জাতীয় সংগীতের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করেন।