শেখ রাসেল আত্মবিশাস ও অনুপ্রেরণার উৎস-এম এ সালাম

বিশেষ প্রতিনিধি চট্টগ্রাম

চট্টগ্রাম জেলা পরিষদের উদ্যোগে শেখ রাসেল দিবস-২০২১ উপলক্ষে পরিষদের অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ।

দিবসটির প্রতিপাদ্য হলো ‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশাস’। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান ও চট্টগ্রাম উত্তর জেলা আওযামী লীগ সভাপতি এম এ সালাম। সভাপতিত্ব করেন চট্টগ্রাম জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শাব্বির ইকবাল।

প্রধান অতিথির বক্তব্যে এম এ সালাম বলেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্টের শোকাবহ ঘটনায় নারী ও শিশুদের যেভাবে হত্যা করা হয়েছে যা পৃথিবীর বর্বরোচিত হত্যাকান্ড সমূহকে হার মানিয়েছে। শেখ রাসেলকে হত্যার ঘটনাপ্রবাহ ১৫ আগষ্টের নারকীয় হত্যাকান্ডকে আরও গভীরভাবে শোকাবহ করে তুলেছে। এই গভীর শোক বঙ্গবন্ধুর আদর্শে বিশাসী জনগণের মাঝে অপশক্তির বিরুদ্ধে আত্মবিশাস ও অনুপ্রেরণা যোগাবে চিরকাল।

আলোচনা সভার শুরুতে শেখ রাসেলসহ ১৯৭৫ এর ১৫ আগষ্ট শাহাদাতবরণকারী বঙ্গবন্ধুর পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজনদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের সচিব মোঃ দিদারুল আলম, চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য শেখ মোহাম্মদ আতাউর রহমান, জাফর আহমেদ,আকতার উদ্দীন মাহমুদ পারভেজ, আ ম ম দিলসাদ, শওকত আলম শওকত, দিলোয়ারা ইউসুফ, সিনিয়র সহকারী প্রকৌশলী মোহাম্মদ মনিরুল ইসলাম, রাউজান উপজেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম এহসানুল হায়দার চৌধুরী বাবুলসহ জেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

উল্লেখ্য যে, শেখ রাসেল দিবস- ২০২১ উদযাপন উপলক্ষে চট্টগ্রাম জেলা পরিষদের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। সকাল ৮ ঘটিকায় জেলা পরিষদের অস্থায়ী কার্যালয়ে স্থাপিত শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে এ সকল কর্মসূচি শুরু করা হয়।