শুক্রবার শুরু পাহাড়তলী শাহজাহান মাঠে উইম্যান চেম্বারের সিএমএসএমই মেলা

জাহাঙ্গীর আলম ব্যুরো প্রধান চট্টগ্রাম: চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে শুরু হচ্ছে দ্বিতীয় সিএমএসএমই মেলা।

শুক্রবার (৭ জানুয়ারি) বিকেল ৪টায় চট্টগ্রাম মহানগরীর আমবাগান শাহজাহান মাঠে মেলা উদ্বোধন করবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) দুপুর ১২টায় হোটেল আগ্রাবাদের ইছামতি হলে আয়োজিত সংবাদ সম্মলেনে এসব তথ্য জানান মেলা কমিটির সভাপতি রেখা আলম চৌধুরী। সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন চেম্বার সভাপতি মনোয়ারা হাকিম আলী।

এসময় উইম্যান চেম্বারের ফার্ষ্ট সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবিদা মোস্তফা, সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট ও এফবিসিসিআইয়ের পরিচালক ডা. মুনাল মাহবুব, ভাইস প্রেসিডেন্ট নিশাত ইমরান, সুলতানা নূরজাহান রোজীসহ পরিচালক ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মলেনে আরও জানানো হয়, উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী, বাংলাদেশ রাবার বোর্ডের চেয়ারম্যান সৈয়দা সরওয়ার জাহান। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড্ ইন্ডাষ্ট্রির প্রেসিডেন্ট মাহবুবুল আলম।

মেলায় ছোট-বড় প্রায় দুইশটি স্টল এবং ৪ টি প্যাভেলিয়ন অংশগ্রহন করবে। এছাড়া নারী উদ্যোক্তাদেরকে স্বল্পমূল্যে এবং ক্ষেত্র বিশেষে বিনামূল্যে অংশগ্রহনের সুযোগ প্রদান করা হয়েছে। মেলার নিরাপত্তা নিশ্চিত করার জন্য পুলিশ ক্যাম্প, সিসি টিভি ক্যামেরা, বেসরকারী নিরাপত্তা রক্ষীসহ প্রয়োজনীয় ব্যবস্থা রাখা হয়েছে বলেও জানানো হয়।

সিএমএসএমইখাতের উদ্যোক্তাদের সিএমএসএমই ঋণ সংক্রান্ত সার্বিক তথ্য প্রধানের জন্য মেলার অভ্যন্তরে ব্র্যাক ব্যাংক ও ব্যাংক এশিয়ার দুটি বুথ স্থাপন করা হয়েছে। সেখান থেকে তাৎক্ষনিকভাবে উদ্যোক্তাদের ব্যাংকিং সংক্রান্ত তথ্য ও সেবা প্রদান করা হবে।

মেলার স্পন্সর হিসেবে আছে ব্র্যাক ব্যাংক, ব্যাংক এশিয়া, লাফস্, ড. রাজেশ, আরএসপিএল, ইন্ট্রাকো গ্রুপ, জেনেটিকা, জেডএম, মাটি-টা, ভিস্তা এন্ড্রয়েড টিভি, চ্যানেল আই ঐক্য ফাউন্ডেশন, চ্যানেল আই উদ্যোক্তা বার্তা। প্রিন্ট মিডিয়া পার্টনার দৈনিক আজাদী, হেলথ কেয়ার পার্টনার সার্কিস্কোপ ও ঐক্য হেলথ, ই-কমার্স পার্টনার শপার্স ওয়ার্ল্ড ও ঐক্য.কম.বিডি, ইভেন্ট ম্যানেজার আউটসোর্স।

এছাড়াও চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির উদ্যোগে চট্টগ্রামের বীরকণ্যা প্রীতিলতা স্মরণে ৫ জন সফল নারীকে সম্মাননা প্রদান করা হবে।