শিশুদের কান ধরে ওঠবস: চার পুলিশ প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক : খেলতে যাওয়া শিশুদের কান ধরে ওঠবস করানোর ঘটনায় কলাবাগান থানার চার পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। ঘটনাটি তদন্তে একটি কমিটিও করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)

এ ঘটনায় রবিবার (৬ ফেব্রুয়ারি) উপপরিদর্শক (এসআই) নয়ন সাহা, পুলিশ কনস্টেবল বিকাশ চন্দ্র সরকার ও মাহফুজুর রহমানসহ কলাবাগান থানার চার পুলিশ সদস্যকে প্রত্যাহার করে পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়।

এ ব্যাপারে ডিএমপির গণমাধ্যম শাখার উপকমিশনার ফারুক হোসেন জানান, শিশুদের কান ধরে ওটবস করানোর বিষয়টি খুবই স্পর্শকাতর বিষয়। ইতিমধ্যেই ঘটনা তদন্তে পুলিশের রমনা বিভাগের ধানমন্ডি জোনের অতিরিক্ত উপকমিশনার এহসানুল ফেরদৌসকে প্রধান করে চার সদস্যের একটি কমিটি করা হয়েছে। পরবর্তী চার কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এর আগে, গত ৩১ জানুয়ারি কলাবাগানের তেঁতুলতলা মাঠে শিশুদের কান ধরে ওঠবস করানোর অভিযোগ ওটে চার পুলিশ সদস্যের বিরুদ্ধে।

স্থানীয়রা জানান, সেদিন ওই মাঠে কলাবাগান থানার ভবন নির্মাণের সাইনবোর্ড টাঙানো হয়। দুপুরে মাঠের চারপাশে তার কাঁটার বেড়া দেওয়া হচ্ছিল। এ সময় থানার ১০ থেকে ১২ জন পুলিশ সদস্য সেখানে উপস্থিত ছিলেন। মাঠে বেড়া দেওয়ার সময় স্থানীয় শিশুরা মাঠটিতে খেলছিল। পুলিশ সদস্যরা তাদের খেলা বন্ধ করে চলে যেতে বলেন। কিন্তু তারা খেলা চালিয়ে যায়। পরে সেদিন রাতে ওই শিশুদের খুঁজে বের করে পুলিশ। এক পর্যায়ে তাদের মাঠে নিয়ে কান ধরে ওঠবস করানো হয়।