শিবগঞ্জে প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে ব্রীজ নির্মাণ কাজের উদ্বোধন

আব্দুল্লাহ আল মামুন, চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে একটি ব্রীজ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। গত শুক্রবার দুপুরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে নির্মাণ কাজের উদ্বোধন করেন শিবগঞ্জ আসনের সংসদ সদস্য ও নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি সদস্য ডা. মো. সামিল উদ্দিন আহমেদ শিমুল এমপি।
প্রধান অতিথি এমপি শিমুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে। ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকেই দেশের খাদ্য ঘাটতি পূরণ, স্বাস্থ্য, শিক্ষা, বাসস্থান, রাস্তার উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টিসহ সকল মৌলিক ক্ষেত্রেই দেশে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। প্রধানমন্ত্রীর সঠিক দিক নির্দেশনায় বাংলাদেশ আজ বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল হিসাবে পরিচিত।
তিনি বলেন, দেশ তথা দেশের মানুষের উন্নয়নের জন্য ও বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন জননেত্রী শেখ হাসিনা। এ আসনে অসংখ্য ব্রিজ, রাস্তা, কালভার্ট ও স্কুল-কলেজের নতুন ভবন নির্মাণ ছাড়াও মানুষের ভাগ্য উন্নয়নে কর্মসংস্থান সৃষ্টিসহ আরো বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নে সরকার কাজ করে যাচ্ছে। যা এতো অল্প সময়ে দেশের আর কোনো আসনে করা সম্ভব হয়নি।
কানসাট ইউ পি চেয়ারম্যান মোঃ বেনাউল ইসলামের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ মোজাহার আলী প্রামানিক, শিবগঞ্জ উপজেলা যুবলীগ সভাপতি মোঃ রফিকুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলী বেগম, নব নির্বাচিত শাহবাজপুর ইউপি চেয়ারম্যান মোহাম্মদ নিজামুল হক রানা ও দাইপুকুরিয়া ইউ,পি চেয়ারম্যান আলমগীর রেজা প্রমুখ।
এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোজাহার আলী প্রামানিক জানান, কানসাট ইউনিয়নের পুখুরিয়া পেট্রোল পাম্প সড়ক ও জনপদ রাস্তা হইতে হাজারবিঘী রাস্তা ভায়া পুকুরিয়া ঘাট রাস্তায় ৩৬০ মিটার চেইনেজে ৯৮ মিটার দৈঘ্যের পিসি গার্ডার ব্রীজ নির্মাণ কাজের ভিত্তি প্রস্থর স্থাপনের উদ্ধোধন করা হয়েছে। এতে ব্যয় ধরা হয়েছে ৯ কোটি ৬৪ লাখ ১৮ হাজার ৭২ টাকা।