শিক্ষার্থীকে ধর্ষণের হুমকি দেওয়া বাস ড্রাইভার-হেলপার গ্রেফতার

ইমন হোসাইন: রাজধানীর বেগম বদরুন্নেসা কলেজের শিক্ষার্থীকে ধর্ষণের হুমকি দেয়া ঠিকানা পরিবহনের চালক মোহাম্মদ রুবেল ও হেলাপার মেহেদী হাসানকে গ্রেফতার করেছে র‌্যাব।
রোববার (২১শে নভেম্বর) সন্ধ্যায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
রাতে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, বাড়তি লাভের আশায় হাফ ভাড়া নিতে রাজি ছিল না ঠিকানা বাসের চালক ও হেলপার। ভাড়া নিয়ে শিক্ষার্থীর সাথে সঙ্গে কুরুচিপূর্ণ ও আপত্তিকর কথাবার্তা বলেন হেলপার। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তা স্বীকার করেছে মূলহোতা মেহেদী হাসান। ধর্ষণের হুমকির অভিযোগের বিষয়টি তিনি স্বীকার করেননি।
তিনি বলেন, বেগম বদরুন্নেসা কলেজের কলেজের অধ্যক্ষ বরাবর ভূক্তভোগীর অভিযোগ অনুযায়ী, শনিবার (২০শে নভেম্বর) সকালে তিনি শনিরআখড়া থেকে কলেজে যাওয়ার জন্য ঠিকানা পরিবহনের একটি বাসে ওঠেন। শিক্ষার্থী হিসেবে তিনি হাফ ভাড়া দিতে চাইলে হেলপার মেহেদী হাসান তা নিতে রাজি হননি। এ নিয়ে একপর্যায়ে বাগবিতণ্ডার জেরে কুরুচিপূর্ণ ও আপত্তিকর কথা বলেন মেহেদী। ওই শিক্ষার্থী বাস থেকে নামার সময়ও হেনস্থা করা হয়।
বিষয়টি শিক্ষার্থী মহলে ছড়িয়ে পড়লে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। ঢাকার আরও ৬-৭টি কলেজের শিক্ষার্থীরা এ নিয়ে প্রতিবাদ জানায়। রোববার (২১শে নভেম্বর) সকালে বকশিবাজার সড়ক অবরোধ করা হয় এবং অভিযুক্তদের গ্রেফতারের জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়।
র‌্যাবের এই কর্মকর্তা বলেন, একটি কুচক্রী মহল বিষয়টি ভিন্নখাতে নেওয়ার চেষ্টা করে। এর প্রেক্ষিতে র‌্যাব অভিযান চালিয়ে সিদ্ধিরগঞ্জ থেকে ঠিকানা পরিবহনের বাসটির চালক ও হেলপারকে গ্রেফতার করে।