শরীয়তপুরে ভয়াবহ অগ্নিকাণ্ড 

মোঃ ফারুক হোসেন, জেলা প্রতিনিধি শরীয়তপুর: আজ মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) ভোর ৬ টার দিকে শরীয়তপুর গোসাইরহাট উপজেলার  দাসের জঙ্গল বাজারে একটি দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মুহুর্তে মধ্যে আগুন ছড়িয়ে পরে আশপাশের পাচটি দোকানে, এতে নগদ অর্থ সহ আগুনে পুড়ে গেছে দোকানের মালামাল।

ভুক্তভোগীরা জানিয়েছেন, এ অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় অর্ধ কোটি টাকার উপরে। অগ্নিকাণ্ডের ঘটনায় দুটি দোকান আংশিক ক্ষতিগ্রস্তসহ তিনটি দোকান সম্পূর্ণ পুড়ে যায়।

প্রাথমিকভাবে জানাযায়, আব্দুল জব্বার বিটুর দোকানের মালামাল ও নগদ অর্থ সহ ২৭ লাখ টাকা, আলআমিন দোকানে মালামাল সহ ৩৪ লক্ষ্ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়াও সোয়ান কবিরাজের দোকানে মোদি সামগ্রীসহ নগদ অর্থ পুড়ে গেছে।

স্থানীয়রা জানান, ভোর ৫টি ৪০ মিনিটের দিকে একটি দোকান থেকে আগুনের সুত্রপাত ঘটে। ফায়ার সার্ভিস সময়মতো আসতে না পারায় আগুন ছড়িয়ে পরে কয়েকটি দোকানে। স্থানীয় প্রশাসন ও ফায়ার সার্ভিসের প্রায় আড়াই ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে।

ফায়ার সার্ভিসের উপপরিচালক বলেন, আমাদের একটি গাড়ির সমস্যা হয়েছিল এবং এখানে পানির ব্যবস্থা না থাকায়  আগুন নিয়ন্ত্রণে আনতে একটু বেগ পেতে হয়েছে। কত টাকার ক্ষয়ক্ষতি হয়েছে তদন্ত না করে এই মুহূর্তে তা বলা যাচ্ছে না।