শরীয়তপুরে ইউপি নির্বাচনে সাংবাদিকের উপর হামলা, থানায় অভিযোগ

মোঃ ফারুক হোসেন, জেলা প্রতিনিধি শরীয়তপুর: গত ৩১ জানুয়ারী ষষ্ঠ ধাপে শরীয়তপুর সদর উপজেলার চিকন্দি ইউনিয়নের শ্রীপাশা (৭নং কেন্দ্র) এলাকায় নির্বাচনী দায়ীত্ব পালন করে কেন্দ্র থেকে ফেরার পথে সন্ত্রাসী হামলার শিকার হন এক সাংবাদিক। হামলার শিকার সাংবাদিক নুর আলম দৈনিক মাতৃ ভুমির খরব পত্রিকার শরীয়তপুর জেলা প্রতিনিধি।

হামলার শিকার সাংবাদিক ও থানায় অভিযোগ সূত্রে জানাযায়, সকাল ১১টার দিকে নির্বাচনে সাংবাদিক পর্যবেক্ষক হিসেবে কেন্দ্র পরিদর্শন করে ফেরার পথিমধ্যে, ৭নং ওয়ার্ডের সাধারণ ওয়ার্ড মেম্বার প্রার্থী আব্দুল আজিজ খান (ফুটবল প্রতিক) এর নির্দেশনায় তার সর্মথিত লোকজন হঠাৎ সাংবাদিকের উপর হামলা করে। এসময় তাকে এলোপাতাড়ি কিল ঘুসি ও লাঠি দিয়ে আঘাত করে আহত করে এবং তার সাথে থাকা ডিএসএলআর ক্যামেরা, নির্বাচনি পর্যবেক্ষণ কার্ড, মানিব্যাগে থাকা ৬,৩০০টাকা নিয়ে যায়।

হামলার শিকার  সাংবাদিক নুর আলম বলেন, নির্বাচনে আমি পেশাগত দায়িত্ব পালন করে ফেরার পথে হঠাৎ আমার উপর প্রার্থী আব্দুল আজিজ খানের লোকজন হামলা করেছে। আমি শরীয়তপুর সদর হাসপাতালে চিকিৎসা নিয়ে পালং মডেল থানায় অভিযোগ করেছি। সুষ্ঠ তদন্তের মাধ্যমে আমি এ হামলার সঠিক বিচার চাই।

এ বিষয়ে জানতে চাওয়া হলে, অভিযুক্ত প্রার্থী আব্দুল আজিজ খান মুঠো ফোনে বলেন, হামলার সময় আমি উপস্থিত ছিলাম না। তবে আমি শুনেছি আমার প্রতিদ্বন্দ¦ী প্রার্থীর হয়ে ওই সাংবাদিক ভোটারদের কাছে ভোট চেয়েছে। তাই হয়তো এ হামলার ঘটনা ঘটেছে। আমি কাছে থাকলে হয়তো এমন ঘটনা ঘটতো না। যেহেতু আমার লোকজন ঘটনাটি ঘটিয়েছে, এ জন্য ক্ষমা চাচ্ছি এবং বিষয়টি দুখ্য জনক।

পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন জানান, হামলার শিকার সাংবাদিক থানায় অভিযোগ করেছে। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।