লোহাগাড়া প্রবাসী মানবিক ফাউন্ডেশনের ১০০তম আর্থিক সহায়তা ও যৌতুক বিহীন বিয়েতে সম্মাননা স্বারক প্রদান

মো. এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম): চট্টগ্রামের লোহাগাড়ার পুটিবিলা ইউনিয়নের গৌড়স্থান চৌধুরী পাড়ার কৃতি সন্তান সৌদিআরব প্রবাসী মো. ফয়েজ চৌধুরীর ঐকান্তিক প্রচেষ্ঠায়
“দশে মিলে করি কাজ-হেরে যেতে নাহি লাজ” এ শ্লোগানে উপজেলার একঝাঁক মানবিক রেমিট্যান্স যোদ্ধাদের নিয়ে গঠিত হয়েছে লোহাগাড়া প্রবাসী মানবিক ফাউন্ডেশন নামে একটি সামাজিক ও অরাজনৈতিক সংগঠন। দীর্ঘদিন ধরে এ ফাউন্ডেশন উপজেলার বিভিন্ন এলাকায় গরীব ও অসহায় রোগীদের চিকিৎসা বাবদ নগদ অর্থ সহায়তা প্রদান করে যাচ্ছে। একই সাথে বিভিন্ন এলাকার যৌতুক বিহীন বিয়েতে সম্মাননা স্বারক দিয়ে উপজেলা জুড়ে এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে এ মানবিক সংগঠন। পাশাপাশি সংগঠনের পক্ষ থেকে অসহায় দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের পড়ালেখার খরচ বহন করে যাচ্ছেন মানবতার ফেরিওয়ালা রেমিট্যান্স যোদ্ধারা।
তারই ধারাবাহিকতায় শনিবার (২৭ নভেম্বর) বিকেলে এ মানবিক সংগঠনের পক্ষ থেকে উপজেলার আমিরাবাদ ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে বিভিন্ন ইউনিয়নের ১০জন অসহায় রোগীকে নগদ অর্থ প্রদান এবং বেশ কয়েকটি যৌতুক বিহীন বিয়েতে সম্মাননা স্বারক প্রদান করা হয়।
এছাড়াও অনুষ্ঠানে ফাউন্ডেশনের দুবাই শাখার সভাপতি মো. রিয়াদ, মালেশিয়া শাখার সাধারণ সম্পাদক আব্দুল জব্বার রুবেল, সৌদিআরব জেদ্দা প্রতিনিধি তৌসিফ রেজা চৌধুরী এবং মো. পারভেজ সহ দেশে সফররত মানবিক সংগঠনের সকল সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়।
অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন আমিরাবাদ ইউনিয়ন পরিষদের সুযোগ্য চেয়ারম্যান এস.এম ইউনুচ।
বিশেষ অতিথি ছিলেন আমিরাবাদ ইউপির প্যানেল চেয়ারম্যান মো. আলী আক্কাস।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, লোহাগাড়া প্রবাসী মানবিক ফাউন্ডেশনের সভাপতি, তরুণ সংগঠক মো. ফৌজুল আজিম, সাধারণ সম্পাদক মো. ইসমাঈলের সঞ্চালনায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, আমিরাবাদ ইউপির ৯নং ওয়ার্ডের সদস্য এরশাদুজ্জামান চৌধুরী, ফাউন্ডেশনের দুবাই শাখার সভাপতি মো. রিয়াদ, সৌদিআরব জেদ্দা প্রতিনিধি তৌসিফ রেজা চৌধুরী, সৌদিআরব জেদ্দা প্রতিনিধি মো. পারভেজ, দুবাই প্রবাসী ফাউন্ডেশনের মানবিক সদস্য ফরহাদ সহ আরো অনেকেই।
এছাড়াও অনুষ্ঠানে লোহাগাড়া মানবিক ফাউন্ডেশনের সকল সদস্য এবং সামাজিক ও অরাজনৈতিক অনেক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
Attachments area