লোহাগাড়ায় ১১টি হোটেল ও রেস্তোরাঁর মালিককে দুই লক্ষ পাঁচ হাজার টাকা জরিমানা 

মো. এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম): চট্টগ্রামের লোহাগাড়ায় বিভিন্ন হোটেল ও রেস্তোরাঁয় পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়েছে। ওই সময় বাংলাদেশ হোটেল ও রেস্তোরাঁ আইন ২০১৪ অনুযায়ী লাইসেন্স গ্রহণ ব্যতীত ব্যবসা পরিচালনা করার অপরাধে ১১টি হোটেল ও রেস্তোরাঁর মালিক থেকে দুই লক্ষ পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

শনিবার (১৩ আগস্ট) বিকেলে ভ্রাম্যমাণ আদালতে পৃথক দুটি অভিযানে নেতৃত্ব দেন, উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তথা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহজাহান।

উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ সাংবাদিকদের জানান, বাংলাদেশ হোটেল ও রেস্তোরাঁ আইন ২০১৪ অনুযায়ী লাইসেন্স গ্রহণ ব্যতীত ব্যবসা পরিচালনা করার অপরাধে চুনতিস্থ ফোর সিজন রেস্তোরাঁকে ৩০ হাজার টাকা ও সালওয়া রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা, বটতলী স্টেশনস্থ হালাল ডাইনকে ৩০ হাজার টাকা, ইনসাফ রেস্তোরাঁকে ২৫ হাজার টাকা, কাজীর কড়াইকে ১৫ হাজার টাকা, হোটেল দি জামানকে ১৫ হাজার টাকা ও মক্কা হোটেলকে ১৫ হাজার টাকা, এছাড়াও পদুয়ার ক্যাপে ফ্যান্টাসীকে ১৫ হাজার টাকা, নবাবী কিচেনকে ২০ হাজার টাকা, বাঙালিয়ানাকে ১৫ হাজার টাকা, মোগল রেস্টুরেন্টকে ১৫ হাজার টাকাসহ মোট দুই লক্ষ পাঁচ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয় এবং আইন অনুযায়ী লাইসেন্স গ্রহণের জন্য এক সপ্তাহের মধ্যে জেলা প্রশাসক বরাবর আবেদন করার জন্য নির্দেশনা প্রদান করা হয়। এছাড়াও প্রতিটি হোটেল ও রেস্তোরাঁয় স্বাস্থ্যসম্মত পরিবেশ নিশ্চিত করতেও নির্দেশনা প্রদান করা হয়।

জনকল্যাণে ও জনসচেতনতায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।