লোহাগাড়ায় ফিলিং স্টেশন,খুচরা তেলের দোকান ও জুয়েলারি দোকানে ভ্রাম্যমান আদালতের অভিযান

মো. এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম): চট্টগ্রামের লোহাগাড়ায় ২টি ফিলিং স্টেশন, একটি খুচরা তেলের দোকান এবং ২টি জুয়েলারি দোকানে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে।
এসময় দুইটি জুয়েলারি দোকানে লাইসেন্স নবায়ন না করায় এবং বিএসটিআইয়ের ভেরিফিকেশন অনুযায়ী স্বর্ন মাপার নিক্তি ব্যবহার না করায় ভ্রাম্যমাণ আদালতে মোট ৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
সোমবার (২২ নভেম্বর) সকালে ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট তথা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাসুদ রানা।
অভিযানকালে সাথে ছিলেন বিএসটিআই পরিদর্শক মোঃ জিল্লুর রহমান লোহাগাড়া থানা পুলিশের এসআই ভক্ত চন্দ্র দত্ত,উপজেলা ভূমি অফিসের নাজির সমির চৌধুরী।
এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ রানা জানান, ফিলিং স্টেশন, জুয়েলারী দোকান ও খুচরা দোকানে অভিযান পরিচালনা করি। এসময় দুইটি জুয়েলারি দোকানে লাইসেন্স নবায়ন না করায় এবং বিএসটিআইয়ের ভেরিফিকেশন অনুযায়ী স্বর্ন মাপার নিক্তি ব্যবহার না করায় মোট ৯ হাজার জরিমানা টাকা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আদায় করা হয়। তিনি আরও জানান, জুয়েলারি সমিতির সভাপতি সনাতন নাথকে সরকারি নিয়ম অনুযায়ী সকল জুয়েলারি দোকানের ডিলিং লাইসেন্স নবায়ন ও বিএসটিআই সার্টিফাইড ওজন পরিমাপক যন্ত্র ব্যবহার করার নির্দেশ দেওয়া হয়েছে। উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে পরিচালিত এ মোবাইল কোর্টের উদ্দেশ্য ছিলো ব্যবসায়ীদের সচেতন করা। করোনা পরবর্তী পরিস্থিতিতে ভোক্তা অধিকার সংরক্ষণে প্রশাসন অধিকতর তৎপর এবং দাপ্তরিক কাজের পাশাপাশি ভবিষ্যতে এ ধরনের অভিযান নিয়মিত পরিচালিত হবে বলেও তিনি জানান।