লোহাগাড়ায় প্রাণী সম্পদ প্রদর্শনী-২২ অনুষ্ঠিত

মো. এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম): “পুষ্টি মেধা দারিদ্র বিমোচন” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে চট্টগ্রামের লোহাগাড়ায় প্রাণীসম্পদ প্রদর্শনী ২০২২অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) সকালে উপজেলা প্রাণী সম্পদ অফিসের মাঠে উপজেলা প্রাণী সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে প্রাণীসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণি সম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রনালয়ের সহযোগিতায় এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিত প্রদর্শনী উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা কৃষি কর্মকর্তা মুহাম্মদ মনিরুল ইসলাম মানিক।

স্বাগত বক্তব্যে রাখেন লোহাগাড়া উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ খালেকুজ্জামান।

উপজেলা প্রাণী সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা য়ইংনুকু চাকমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম,উপজেলা খাদ্য কর্মকর্তা মুহাম্মদ আবদুর রাজ্জাক, ডেইরী এসোসিয়েশন বৃহত্তর চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সভাপতি মুহাম্মদ তৈয়ব তাহের, ব্যবসায়ী মুহাম্মদ ভুট্টু প্রমুখ।

উক্ত প্রদর্শনী অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন এলাকার খামারী তাদের গবাদি পশু নিয়ে অংশগ্রহণ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলার খামারি, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সফল খামারীদের মাঝে সার্টিফিকেট প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দরা প্রাণীসম্পদ প্রদর্শনীর বিভিন্ন স্টল পরিদর্শন করেন। প্রদর্শনীতে বিভিন্ন প্রকার প্রাণী ও প্রযুক্তির ৫০টি স্টল রয়েছে।