লোহাগাড়ায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরীর অপরাধে বেকারী সিলগালা, ৫০হাজার টাকা জরিমানা

মো. এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম): অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অপরাধে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নের মা-মণি হাসপাতালের সামনে  শাহ আমানত বেকারীর মালিক ফরিদুল আলমকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ওই সময় উক্ত কারখানা সিলগালা করে দেওয়া হয়।
সোমবার (১০ জানুয়ারি) দুপুর ২টার দিকে ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ মাসুদ রানা।
অভিযানকালে চট্টগ্রাম বিএসটিআই ফিল্ড অফিসার মুহাম্মদ শহিদুল ইসলাম, লোহাগাড়া থানা পুলিশের এসআই শামশুদৌহা, উপজেলা ভূমি অফিসের নাজির সমির চৌধুরী,আনসার বাহিনীর সদস্য ও ভূমি অফিসের অন্যান্য কর্মচারীরা উপস্হিত ছিলেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ মাসুদ রানা জানান, উপজেলার আমিরাবাদ শাহ আমানত বেকারী নামে একটি প্রতিষ্ঠান অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী করে আসছিল। সোমবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে উক্ত বেকারীতে অভিযান পরিচালনা করা হয়। এসময় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী করার অপরাধে বিএসটিআইয়ের ২০১৮ সালের ৩১ ধারায় উক্ত প্রতিষ্ঠানকে ৫০হাজার টাকা জরিমানা দেওয়া হয় এবং সিলগালা করে দেওয়া হয়। তিনি আরও জানান,বেকারীর নোংরা খাবার ও পাম অয়েল তেল পুকুরে ফেলে দেওয়া হয়। আপাতত কারখানা বন্ধ থাকবে। খাবার উৎপাদনের উপযোগী পরিবেশ নিশ্চিত করতে পারলে কারখানা চালানোর অনুমতি দেওয়া হবে বলেও তিনি জানান।