রেলপথ নির্মাণের দাবীতে মণিরামপুরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

হোসাইন নজরুল হক, মণিরামপুর (যশোর) প্রতিনিধি: যশোরের বসুন্দিয়া হতে মণিরামপুর, কেশবপুর, সাগরদাঁড়ি হয়ে সাতক্ষীরা পর্যন্ত রেলপথ নির্মাণের দাবীতে আজ মণিরামপুরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ সকালে ১০.৩০ মিনিটে মণিরামপুর প্রেসক্লাবের সামনে যশোর-সাতক্ষীরা মহাসড়কে “হৃদয়ে মণিরামপুর" ফেইসবুক গ্রুপ সংগঠন এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

এতে বক্তব্য রাখেন মণিরামপুর প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদ লিটন, সম্পাদক মোতাহার হোসেন, সাংবাদিক এস.এম মজনুর রহমান, জিএম ফারুক আলম, অধ্যাপক মোহাম্মদ বাবুল আকতার , পৌর কাউন্সিলর বাবুলাল চৌধুরী, শিক্ষক টিএম সায়ফুল আলম, মাস্টার আনিচুর রহমান, জাহাঙ্গীর আলম, “হৃদয়ে মণিরামপুর"-এর এ্যাডমিন মোঃ শামছুজ্জামান, হাফিজুর রহমান প্রমুখ। সমাবেশে বক্তারা বলেন,সম্প্রতি নাভারন হতে সাতক্ষীরা পর্যন্ত ৪৮ কিলোমিটার নতুন রেলপথ নির্মাণের প্রস্তাব করা হয়েছে। যার কার্যক্রম অতিদ্রুত শুরু হবে। ঢাকা থেকে পদ্মা সেতু, বসুন্দিয়া , যশোর, নাভারন হয়ে রেল সাতক্ষীরা যাবে। বসুন্দিয়া হতে সাতক্ষীরার দুরত্ব হবে ৯২ কিলোমিটার। কিন্তু এই রেলপথটি পরিবর্তন করে বসুন্দিয়া হতে মণিরামপুর, কেশবপুর, সাগরদাঁড়ি হয়ে সাতক্ষীরা নির্মাণ করা হলে বসুন্দিয়া হতে সাতক্ষীরার দুরত্ব হবে মাত্র ৪৯ কিলোমিটার। দুরত্ব কম হবে (৯২-৪৯ )=৪৩ কিলোমিটার। অতিরিক্ত কোন অর্থ ব্যয়ের প্রয়োজন হবে না। শুধুমাত্র সমীক্ষা ব্যয়টুকু বেশি হবে ।

এতে করে যশোরের সব কয়টি উপজেলা রেলপথ নেটওয়ার্কের আওতায় আসবে। তাই সমাবেশে অবিলম্বে বসুন্দিয়া হতে মণিরামপুর, কেশবপুর, সাগরদাঁড়ি হয়ে সাতক্ষীরা পর্যন্ত রেলপথ নির্মাণের দাবী জানানো হয়। সমগ্র আয়োজনের সঞ্চালনায় ছিলেন মণিরামপুর প্রেসক্লাবের নির্বাহী সদস্য ও জাতীয় দৈনিক আমার সময় পত্রিকার মণিরামপুর উপজেলা প্রতিনিধি অধ্যাপক হোসাইন নজরুল হক।