রূপসা মাল্টিপারপাস’র কথিত চেয়ারম্যান মুজিবুর  গ্রেফতার

জাহাঙ্গীর আলম ব্যুরো প্রধান চট্টগ্রাম: রূপসা মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড’র কথিত চেয়ারম্যান ও চট্টগ্রাম মহানগরীর ইপিজেডে একাধিক প্রতারণা মামলার আসামী মুজিবুর রহমানকে (৫০) গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (৫ জানুয়ারী) দিবাগত রাতে ইপিজেড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবিরুল ইসলাম।

গ্রেফতারকৃত মুজিবুর রহমান পটুয়াখালীর কলাপাড়ার বায়াতিবাড়ীর মৃত আমজাদ আলীর ছেলে। সে চট্টগ্রাম নগরীর ইপিজেড এলাকার বিতর্কিত রূপসা মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি ও রূপসা উন্নয়ন ফাউন্ডেশনের কথিত চেয়ারম্যান। মুজিবসহ কয়েকজনের বিরুদ্ধে রূপসা মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের নামে প্রায় দেড় লক্ষ গার্মেন্টস শ্রমিকের ৪ হাজার কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে।

ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবিরুল ইসলাম আমার সময়কে বলেন, ইপিজেড থানায় করা একটি প্রতারণা মামলায় গতরাতে মুজিবুর রহমানকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে ইপিজেড থানা ও আদালতে বেশ কয়েকটি প্রতারণা মামলাও রয়েছে।

এসব মামলায় সে জামিনে থাকলেও ইপিজেড থানার অপর একটি প্রতারণা মামলায় তাকে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার (৬ জানুয়ারী) তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলেও জানান তিনি।