রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক বায়তুল মোকাররমের খতিব সালাহ উদ্দিন আর নেই

নিজস্ব প্রতিবেদক: দেশের প্রখ্যাত আলেম ও জাতীয় মসজিদ বায়তুল মোকাররম-এর খতিব অধ্যাপক মাওলানা মোহাম্মদ সালাহ উদ্দিন মারা গেছেন। তার বয়স হয়েছিল ৮৭ বছর।

মোহাম্মদ সালাহ উদ্দিন বৃস্পিতিবার (৩ ফেব্রুয়ারি) বিকালে রাজধানীর ঝিগাতলার বাসায় অসুস্থ হয়ে পড়লে দ্রুত ল্যাব এইড হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি দীর্ঘদিন যাবত বার্ধক্যজনিত কারণে শয্যাশায়ী ছিলেন।

মাওলানা সালাহ উদ্দিন ঢাকা আলীয়া মাদ্রাসার ৪৪তম অধ্যক্ষ ছিলেন। ১৯৯০ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত তিনি এ দায়িত্ব পালন করেন।

রাজধানীর মহাখালীর গাউসুল আযম মসজিদের খতিবেরও দায়িত্ব পালন করেছেন তিনি।

২০০৯ সালে তাকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিবি হিসেবে নিয়োগ দেওয়া হয়।

তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পৃথক শোক বার্তায় তারা মাওলানা সালাহ উদ্দিনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তারা মরহুমের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

পৃথক শোকবার্তায় ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কাজী এনামুল হাসান এনডিসি গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

শোক বার্তায় ধর্ম প্রতিমন্ত্রী ও ধর্ম সচিব মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।