রাষ্টপতির শিল্প উন্নয়ন পুরস্কার পাওয়ায় বিআরবি গ্রুপের চেয়ারম্যান মজিবর রহমানকে সংবর্ধনা প্রদান

এ,জে, সুজন কুষ্টিয়া প্রতিনিধি: বাংলাদেশের শিল্পখাত তথা জাতীয় অর্থনীতিতে সামগ্রিক অবদানের স্বীকৃতিস্বরুপ বি আর বি কেবল ইন্ডাষ্ট্রিজ লিমিটেড বৃহৎ শিল্প ক্যাটাগরিতে “রাষ্টপতির শিল্প উন্নয়ন পুরস্কার-২০১৯” ১ম স্থান এবং ২০২০-২১ করবর্ষে কুষ্টিয়া জেলার সর্বোচ্চ আয়কর প্রদানকারী করদাতা সম্মানে ভুষিত হওয়ায় বি আর বি গ্রুপের চেয়ারম্যান মোঃ মজিবর রহমানকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। মঙ্গলবার রাতে শহরের দিশা টাওয়ারে দি কুষ্টিয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্টির আয়োজনে উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক ও কুষ্টিয়া ৩ সদর আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ।
দি কুষ্টিয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্টির সভাপতি হাজী মোঃ রবিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কুষ্টিয়া ১ আসনের সংসদ সদস্য আ. ক. ম. সারোয়ার জাহান বাদশা, কুষ্টিয়া ৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারন সম্পাদক মোঃ আজগর আলী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা, কুষ্টিয়া নাগরিক কমিটির সভাপতি অধ্যাপক ডাঃ এস এম মুসতানজীদ, আরো উপস্থিত ছিলেন, বি আর বি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক পারভেজ রহমান, এম আর এস ইন্ডাস্ট্রির ব্যবস্থাপনা পরিচালক সামসুর রহমান, কিয়াম মেটাল ইন্ডাস্ট্রির ব্যবস্থাপনা পরিচালক মেজবার রহমান বাবুল।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী ফারুকউজ্জামান ও শেখ হাসান মেহেদী, সাংগঠনিক সম্পাদক আমজাদ হোসেন রাজু ও মাযহারুল আলম সুমন, কুষ্টিয়া নাগরিক কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. সেলিম তোহা, সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ব্যারিস্টার গৌরব চাকী প্রমুখ। অনুষ্ঠানে সার্বিক উপস্থাপনা করেন কুষ্টিয়ার সাংস্কৃতিক ব্যক্তিত্ব কনক চৌধুরী ও সুবর্না মাহমুদ।
প্রধান অতিথি মাহাবুবউল আলম হানিফ এমপি বলেন, কুষ্টিয়ায় যারা ব্যবসা করতে চান তাদেরকে আমি সহযোগিতা করবো। রাষ্ট্রের কোন সহযোগিতা প্রয়োজন হলে করবো, কিন্তু ব্যবসা হতে হবে সৎপথে। তিনি বলেন, কুষ্টিয়াকে উন্নয়নের দিকে নিয়ে যেতে হবে। একজন ব্যবসায়ী কখনো একবারে সফলতা বয়ে আনতে পারে না, তাকে ধর্য্যশীল হতে হবে। তিনি বলেন, আজ যাকে ঘিরে এই সংবর্ধনা তার দিকে আপনারা তাকান, বি আর বি গ্রুপটি একদিনে এতো বড় হয় নাই। উপরে উঠতে হলে সততার পরিচয় লাগে, অসৎ উপায়ে কোন কিছুর সফলতা পাওয়া যায় না। কুষ্টিয়ার সুনাম অর্জন করায় হানিফ এমপি বি আর বি গ্রুপের চেয়ারম্যান মজিবর রহমানকে কৃতজ্ঞতা জানান।
এসময় বি আর বি গ্রুপের চেয়ারম্যান মজিবর রহমান বলেন, আজ আমি রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার বৃহত শিল্প ক্যাটাগরিতে প্রথম হয়েছি সেটা কুষ্টিয়াবাসীর জন্য। তিনি বলেন, প্রথম যেদিন ঢাকা যায় সেদিন পকেটে মাত্র ৭০০ টাকা ছিল। ব্যবসা শুরু করেছিলাম সেদিন ব্যাংক থেকে মাত্র ৫ হাজার টাকা পেয়েছিলাম। শিশু ছেলেদের মুখে দুধ দিতে পারিনি। তিনি আরো বলেন, আজ ব্যাংক থেকে ৭ হাজার কোটি টাকা দিতে অনুমোদন হয়েছে। আমি নিই নাই। আমার টাকার দরকার নাই। সততা নিয়ে কাজ করলে পরিশ্রম করলে সফলতা আসবেই। নিজের হেলিকপ্টারে চড়ে উপর থেকে কুষ্টিয়ার দিকে তাকালে বুকটা ভরে যায়। কুষ্টিয়াকে ঢাকার মতো লাগে। কুষ্টিয়ায় থেকে কুষ্টিয়ায় আরও উন্নত করতে চাই।
তিনি আরো বলেন কুষ্টিয়ার কিছু মানুষের বিশলক্ষ টাকা হলেই ঢাকা চলে যায়, তাদের আর কুষ্টিয়া ভালো লাগেনা, সবাই কুষ্টিয়ায় থাকেন সবাই মিলে কুষ্টিয়ার উন্নয়ন করি।
উল্লেখ্য, কুষ্টিয়া জেলার কৃতি সন্তান মজিবর রহমান ১৯৭৯ সালে ২৩ অক্টোবর কুষ্টিয়ার বিসিক শিল্পনগরীতে প্রতিষ্ঠা করেন বিআরবি (বজলার রহমান এবং ব্রাদার্স) কেবল ইন্ডাস্ট্রিজ লিঃ। ১৯৯৪ সালে গোটা দেশে বিদ্যুতায়নের প্রসার ঘটলে তিনি কেবল উৎপাদন বাড়িয়ে দেন এবং ১৯৯৬ ও ২০০০ সালে উন্নতবিশ্বের উন্নত যন্ত্রপাতি স্থাপন পূর্বক কারখানাটির সম্প্রসারণ করেন। বর্তমানে উন্নত ও গুণগত মান সম্পন্ন পণ্য উৎপাদন করে দেশের চাহিদা মিটিয়ে বিশ্বের কেবল বাজার দখল করে নিয়েছে। বর্তমানে এই শিল্পের উৎপাদিত পণ্য বৃটেন, জার্মানী, জাপানসহ বিশ্বের অনেক দেশে রপ্তানী করা হচ্ছে।