রাজধানীর যাত্রাবাড়ী ও ডেমরা এলাকা হতে ০৪ চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব

নিজস্ব প্রতিবেদক: র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ছিনতাইকারীসহ মাদকের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় যানবাহন হতে চাদা আদায়ের সংবাদ বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়া ও প্রিন্ট মিডিয়ায় রিপোর্ট প্রকাশিত হবার পর গত ০২ আগস্ট ২০২২ খ্রিঃ গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব- ১০ এর একটি আভিযানিক দল জানতে পারে যে, রাজধানী ঢাকার যাত্রাবাড়ী ও ডেমরা এলাকায় কতিপয় চাঁদাবাজ বিভিন্ন পরিবহন হতে অবৈধভাবে চাঁদা আদায় করছে।

এরই ধারাবাহিকতায় গতকাল ০২ আগস্ট ২০২২ খ্রিঃ র‌্যাব-১০ এর উক্ত আভিযানিক দল রাজধানী ঢাকার যাত্রাবাড়ী কুতুবখালী রসুলপুর এলাকায় ও রাজধানীর ডেমরা থানাধীন স্টাফ কোয়ার্টার এলাকায় অভিযান পরিচালনা করে যাত্রীবাহী অটো, সিএনজি, মিশুক, ট্রাক, কভার্ড ভ্যানসহ বিভিন্ন মালবাহী পরিবহন হতে অবৈধভাবে চাঁদা আদায় করাকালিন ০৪ চাঁদাবাজকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। মোঃ নাসির (২০), ২। মোঃ তরিকুল ইসলাম (১৯), ৩। আলী হোসেন (৩৫) ও ২। আবুল হোসেন (২৫) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ভুয়া চাঁদা আদায়ের রশিদ বই ও আদায়কৃত চাঁদা নগদ ২,৫০০/- (দুই হাজার পাঁচশত) টাকা জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা বেশ কিছুদিন যাবৎ যাত্রাবাড়ী গোলচত্ত¡র এর আশ পাশের বিভিন্ন রাস্তায় অটো রিকসা, সিএনজি, ট্রাক, কাভার্ড ভ্যান, পিকআপ, ড্রাম ট্রাক ইত্যাদি পরিবহনের ড্রাইভার, হেলপারদেও বিভিন্ন প্রকার ভয়ভীতি দেখিয়ে অবৈধভাবে জোরপূর্বক চাঁদা আদায় করে আসছিল।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় পৃথক মামলা রুজু করা হয়েছে।