যমুনা় নদীতে ২৪ঘন্টা পর নিখোঁজ যুবকের লাশ উদ্ধার

কোরবান আলী তালুকদার, ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ টাঙ্গাইলের ভূঞাপুরে যমুনা নদীতে নৌকাডুবির ঘটনায় ২৪ ঘন্টা নিখোঁজের পর মোতালেব সরকার (২৬) নামে এক যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুরে উপজেলার সার পলশিয়া এলাকায় যমুনা নদীর অংশে তার লাশ ভেসে ওঠে। পরে খবর পেয়ে ভূঞাপুর থানা পুলিশ লাশটি উদ্ধার করেন।

জানা যায়, বুধবার (২৮ জুলাই) সকালে ১২জন বন্ধু শখ করে ছোট ডিঙি নৌকাযোগে নদীতে মাছ ধরতে যাচ্ছিলেন। ওই সময় নৌকার ইঞ্জিন চালু করার পরপরই বঙ্গবন্ধু রেল সেতুর কাজে ব্যবহৃত বড় জাহাজের বোর্ডের সাথে ধাক্কা লাগলে নৌকাটি ডুবে যায়। এ সময় ১২ জনের মধ্যে ১১ জন জাহাজে থাকা ট্রায়ার ধরে বোর্ডে উঠেন। নিখোঁজ যুবকের সাথে থাকা ফোনটি নৌকায় পড়ে গেলে তা উদ্ধার করতে গিয়ে নদীতে ডুবে যায়। এঘটনার পরপরই ৯৯৯ এ ফোন করলে সাথে সাথে টাঙ্গাইল ফায়ার সার্ভিসের ডুবরি দল সারাদিন নদীতে খোঁজাখুঁজি করে তাকে উদ্ধার করতে পারেনি। পরে আজ দুপুরে তার লাশ নদীতে ভেসে উঠলে স্থানীয়রা পুলিশকে খরব দিলে পুলিশ এসে তার লাশ উদ্ধার করে।

এ বিষয়ে ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ আব্দুল ওহাব জানান, বুধবার দুপুরে ১২ জন বন্ধু মিলে নৌকা যোগে যমুনা নদীতে মাছ ধরতে যায়। হঠাৎ করে নৌকাটি নদীতে ডুবে গেলে ১১ জন তীরে আসতে পারলেও মোতালেব সরকার নদীতে তলিয়ে যায়। ফায়ার সার্ভিস ও ভূঞাপুর থানা পুলিশ অনেক চেষ্টা করলেও তাকে উদ্ধার করতে পারেনি। আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলার সার পলশিয়া এলাকার যমুনা নদী অংশে তার লাশ ভেসে ওঠে।