মেধাবী ছাত্রী সেতুর পাশে মানিকগঞ্জের জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ

সায়েম খান, হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধিঃ মানিকগঞ্জের হরিরামপুরের দাশকান্দি গ্রামের মেধাবী শিক্ষার্থী সেতু আক্তারকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে আর্থিক সহায়তা করলেন মানিকগঞ্জ জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ।  ১৯ ডিসেম্বর রোববার সন্ধ্যায় জেলা প্রশাসক কার্যালয়ে সেতুকে আর্থিক সহায়তা করা হয়।
সেতু উপজেলার দাশকান্দি বয়ড়া গ্রামের আয়ুব আলী বিশ্বাসের ছোট মেয়ে। সেতুর বাবা দিনমজুরের কাজ করেন বলে জানা গেছে।
জানা যায়, পাটগ্রাম অনাথ বন্ধু সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ২০১৮ সালে মানবিক বিভাগ থেকে জিপিএ ৫ পান। পরে ২০২০ সালে সরকারি বিচারপ্রতি নুরুল ইসলাম কলেজ থেকে অটোপাশ করেও জিপিএ ৫ পান। পরে ঢাবিতে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে মেধাক্রমে ৮৬০ হয়ে বাংলা বিভাগে ভর্তিতে মনোনীত হয়।
সেতু আক্তার বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মোজাহিদুর রহমান রুমেল নামে এক বড় ভাইকে আর্থিক সংকটের বিষয়ে জানাই। তিনি ডিসি অফিসে যোগাযোগ করেন। পরে ডিসি স্যার আজ আমাকে ভর্তির যাবতীয় খরচ ও যাতায়াতের খরচও দিয়েছেন।
মানিকগঞ্জ জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ জানান, একটি ফোন কলের ভিত্তিতে আর্থিক অসচ্ছলতার দরুন ভর্তি হওয়া নিয়ে শঙ্কিত সেতু আক্তারকে আর্থিক সহায়তা করা হয়েছে ।  ভর্তির জন্য প্রয়োজনীয় আর্থিক সহায়তার পাশাপাশি ঢাকায় যাতায়াত ভাড়াও প্রদান করা হয়েছে। এমনকি তাকে ভবিষ্যতে টিউশনি সহ অন্যান্য সহায়তার প্রতিশ্রুতিও দেয়া হয়েছে।  এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জনাব শুক্লা সরকার উপস্থিত ছিলেন।