মুহাম্মদ মনির হোসেনের লেখা ‘নদী ও জলে ভ্রমণ’ বইয়ের মোড়ক উন্মোচন

আফসার উদ্দিন আহমাদ, শ্রীপুর(গাজীপুর) প্রতিনিধিঃ বাংলাদেশ নদী পরিব্রাজক দল শ্রীপুর শাখা ও পাঠইচ্ছা’ পল্লী উন্নয়ন পাঠাগারের সার্বিক সহযোগিতায়, এসো নদীর গল্প শুনি’র আয়োজনে নদী ভ্রমণ ও জলজ প্রকৃতি নিয়ে লেখা ‘ নদী ও জলে ভ্রমণ ‘ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।
শনিবার (১১ ডিসেম্বর) দুপুরের দিকে গাজীপুর শ্রীপুরের চকপাড়া গ্ৰামের ‘পাঠইচ্ছা’ পল্লী উন্নয়ন পাঠাগারে এ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। বইটির লেখক বাংলাদেশ নদী পরিব্রাজক দলের প্রতিষ্ঠাতা মুহাম্মদ মনির হোসেন। নদী ও জলে ভ্রমণ বইটির প্রকাশক মোস্তফা সেলিম। বইটি উৎস প্রকাশন থেকে প্রকাশিত হয়েছে।
বাংলাদেশ নদী পরিব্রাজক দলের শ্রীপুর উপজেলার শাখার সভাপতি সাইদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খোরশেদ আলমের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই নদী ও জলে ভ্রমণ বইটির মোড়ক উন্মোচন করে শুভেচ্ছা জানিয়ে স্বাগত বক্তব্য দেন বন,পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রনালয়ের সাবেক অতিরিক্ত সচিব মাহমুদ হাসান, গাজীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম সাদিক তানভীর, শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) উজ্জ্বল কুমার হালদার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ নুরুল আমিন, ভালুকা উপজেলা শিক্ষা কর্মকর্তা সৈয়দ আহমেদ, ভাওয়াল বদরের আলম সরকারি কলেজের বাংলা বিভাগের প্রধান অধ্যাপক অসীম বিভাকর, পিয়ার আলী কলেজের বাংলা বিভাগের প্রধান আহম্মাদুল কবীর খোকন, গাজীপুর মেট্রো পলিটন ইনস্টিটিউটের অধ্যক্ষ মোঃমুকছুদুর রহমান, গাজীপুর মেট্রোপলিটন কলেজের অধ্যক্ষ শফিকুল ইসলাম, কলম্বিয়া ওয়াশিং প্লান্ট লিঃ-এর হেড অফ এইচ আর এন্ড এডমিন অবঃ মেজর ইমতিয়াজ ইসলাম, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক এ, এন,এম,মুনির হোসাইন মোল্লা, নদীপরিব্রাজক দলের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক সাংবাদিক মোতাহার হোসেন খান, বিশিষ্ট পর্যটক শফি কামাল প্রমুখ। এছাড়াও নদী প্রেমী প্রায় শতাধিক মানুষ, স্কুলশিক্ষার্থী, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে শ্রেষ্ঠ নদীযোদ্ধা হিসেবে পর্যটক শফি কামালসহ তিনজনকে বিশেষ পুরুস্কার ও সম্মাননা দেয়া হয়েছে।