মারা গেলেন মানিকগঞ্জের বৃক্ষ প্রেমী শাহজাহান বিশ্বাস

সায়েম খানহরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি: করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন মানিকগঞ্জের হরিরামপুরের কৌড়ী গ্রামের বৃক্ষ প্রেমী  শাহজাহান বিশ্বাস (৬৫)। মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে ঢাকার বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন বলে জানিয়েছেন তার ভাতিজা অগ্রণী ব্যাংক কর্মকর্তা আহসান হাবিব শোভন। শোভন মুঠোফোনে জানান , তার চাচা পনেরোদিন আগে করোনা ভাইরাস আক্রান্ত হন। তিনি ঢাকার বারডেম হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। কৌড়ী গ্রামে ৬০ হাজারেরও বেশি গাছ রোপন করেছেন তিনি।  এলাকায় বৃক্ষ প্রেমী শাহজাহান নামেই বেশি পরিচিত।

শোভন আরো  জানান, ১৯৭৬ সালে উচ্চ মাধ্যমিক পাশ করে প্রবাসে চলে যান তার চাচা। সেখানে প্রায় ৫ বছর কাটান তিনি। এরপর নিজ গ্রামে চলে আসেন। বাড়ির উঠানে গড়ে তুলেন বিশাল নার্সারী। সেখান থেকে ফলজ, বনজ এবং ঔষধি গাছের চারা নিয়ে রোপণ করতে শুরু করেন গ্রামের রাস্তা-ঘাটের দু’পাশের পতিত জমিতে।

নিজ খরচে রাস্তা-ঘাটের পাশের জায়গাগুলো পরিস্কার করে গাছের রোপণ করেই থেমে যাননি তিনি। এরপর গ্রামের বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠান, ধর্মীয় উপাসনালয়, খেলার মাঠ, পুকুরের পাড় এবং বিভিন্ন মানুষের বাড়ির আঙ্গিনায় গাছের চারা রোপণ করেন তিনি।

হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম বলেন,  কৌড়ী গ্রামের বৃক্ষ প্রেমী শাহজাহান বিশ্বাস মারা গেছেন।