মাদক থেকে যুব সমাজকে দূরে রাখতে খেলাধুলার কোন বিকল্প নেই: কক্সবাজারে শেখ ফাহিম

দিদারুল আলম সিকদার, কক্সবাজার জেলা প্রতিনিধি: মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে যুব সমাজকে বিরত রাখতে খেলাধুলার কোন বিকল্প নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য এবং এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি শেখ ফজলে ফাহিম। এছাড়াও ক্রীড়াবান্ধব সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে রাজনীতির পাশাপাশি সারাদেশের যুব সমাজকে মেধা বিকাশের সুযোগ করে দিতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান বঙ্গবন্ধু পরিবারের এই উত্তরাধিকার।

শুক্রবার রাত ১১টার দিকে কক্সবাজার পৌরসভা মাঠে জেলা যুবলীগ আয়োজিত শহীদ শেখ ফজলুল হক মণি আন্তঃ উপজেলা ব্যাডমিন্টন টুর্নামেন্ট-২০২২ এর ফাইনাল ও পুরস্কার বিতরনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কক্সবাজার জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমেদ বাহাদুরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহীদুল হক সোহেলের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় শেখ ফাহিম আরও বলেন, সম্প্রতি বিএনপির একটি নাশকতার মহাসমাবেশ রাজনৈতিকভাবে ঠেকিয়ে দিয়ে কক্সবাজার জেলা যুবলীগ যে সাহসীকতা দেখিয়েছে তা সত্যিই প্রশংসার দাবী রাখে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান সোহাগ, কেন্দ্রীয় যুবলীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ নিজাম উদ্দিন চৌধুরী পারভেজ, উপ ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ আব্দুর রহমান। এসময় কেন্দ্রীয় এবং জেলা যুবলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রথমবারেরমতো আয়োজিত এই টুর্নামেন্টে আট উপজেলা ও কক্সবাজার পৌরসভাসহ নয়টি দল অংশগ্রহণ করে। দুই দিনব্যাপী এই ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনালে কুতুবদিয়া যুবলীগকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় কক্সবাজার পৌরসভা যুবলীগ। যেখানে কক্সবাজার পৌরসভা যুবলীগ ২-০ সেটে জয় লাভ করে।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় পৌরসভা মাঠে এই ব্যাডমিন্টন টুর্নামেন্টের শুভ উদ্বোধন হয়।