মহেশখালীতে এতিম শিশুদের মাঝে কাঁধে কাঁধ মিলিয়ে শীতবস্ত্র বিতরণ করলেন নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম!

গাজী মোহাম্মদ আবু তাহের মহেশখালী কক্সবাজার প্রতিনিধি: বাংলাদেশ এক মাত্র পাহাড়ি দ্বীপ উপজেলা মহেশখালীতে শীতের প্রকোপটা বেশী থাকে।  নতুন বছরের শুরুতে হাড় কাঁপানো শীতে জনজীবনে দুর্ভোগে সৃষ্টি হয়েছে। ভোর রাত থেকে শুরু করে বৃষ্টি ন্যায় শীত আর শৈত্যপ্রবাহের হিম বাতাসে শীতল হয়ে উঠে দ্বীপ উপজেলা পাহাড় বেষ্টিত  মহেশখালীর মানুষের শরীর।

তীব্র শীতে এতিম, অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে দফায় দফায় শীতবস্ত্র বিতরণ করে যাচ্ছেন মহেশখালী উপজেলার নির্বাহী অফিসার ( ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার ভূমি মোহাম্মদ সাইফুল ইসলাম।

আজ ১০ ফেব্রুয়ারী বৃহস্পতিবার বিকালে  মহেশখালী  উপজেলার বিভিন্ন মাদ্রাসায়  নুরানী, হাফেজিয়া ও এতিমখানা  এতিম শিশুর মাঝে কাঁধে কাঁধ মিলিয়ে  শীতবস্ত্র বিতরণ করেন-মহেশখালী উপজেলার নির্বাহী অফিসার ( ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার ভূমি মোহাম্মদ সাইফুল ইসলাম। এর আগে তিনি রাস্তার পাশের অসহায় শিশু সহ ছিন্নমূল মানুষের মাঝে প্রায় ৩শত টি কম্বল বিতরণ করেন।

কম্বল পেয়ে খুশি হয়ে শিশু আলা উদ্দিন  বলেন- আমার মা বা নেই,ছোটবেলা থেকে মাদরাসায় আছি শুধুমাত্র একটা কম্বল দিয়ে শীতের রাত কাটাতে হয়,খুব ঠান্ডা লাগে আমার।আজকে স্যার একটা মোটা কম্বল দিল আমি অনেক খুশি হয়েছি।

মাদরাসার এক শিক্ষক বলেন-  মাদরাসায় যারা পড়াশোনা করে তাদের মধ্যে অনেকেই এতিম,তাদের কারও বাবা মা নেই। আমরা চেষ্টা করছি তাদের সকল চাহিদা পূরণ করে ইসলামী শিক্ষা দেওয়ার। মহেশখালী পাহাড়ি দ্বীপ হওয়ায় শীত অনেক বেশী আর ওদের সব সময় অযু অবস্থায় থাকতে হয়। মহেশখালী উপজেলার নির্বাহী অফিসার মহোদয় আজকে সহযোগীতা করলেন ইনশাআল্লাহ আমাদের ছেলেদের কিছুটা হলেও ঠান্ডা টা লাঘব হবে। তার জন্য মহেশখালী উপজেলার নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার ভূমি মোহাম্মদ সাইফুল ইসলাম সহ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই।

মহেশখালী উপজেলার নির্বাহী অফিসার ( ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার ভূমি মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন- পাহাড়ি দ্বীপ উপজেলা মহেশখালীর মানুষ

তীব্র শীতে জন জীবনে বিপর্যয়ের মধ্যে দিনাতিপাত করছে। সমাজের অসহায়,এতিম ও ছিন্নমূল মানুষের জন্য অনেকটা কঠিন হয়ে দাড়িয়েছে শীতের এই দাপট।  মহেশখালী উপজেলা প্রশাসন প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সমাজের শীতার্ত মানুষের সহযোগিতা করার।

সেই ধারবাহিকতায় আজকে এতিম,অসহায়,  দুঃস্থ মানুষ ও মাদ্রাসার এতিম শিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা। সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মাঝে আমাদের এই কর্মসূচি আগামীতর ও অব্যহত থাকবে।