মহান বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের উদ্যোগে চেক ও সেলাই মেশিন বিতরণ

আব্দুল্লাহ আল মামুন, চাঁপাইনবাবগঞ্জ: মহান বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের উদ্যোগে দরিদ্র ও অসহায়দের মাঝে টাকার চেক প্রদান এবং দুঃস্থ নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। বিতরণ অনুষ্ঠানের শুরুতে বীর মুক্তিযোদ্ধা মইনুদ্দীন মন্ডল সম্মেলন কক্ষে বঙ্গবন্ধু ও তার পরিবারের অন্যান্য সদস্য, জাতীয় ৪ নেতা, সকল বীর শহীদ এবং জেলা পরিষদের চেয়ারম্যান মইনুদ্দীন মন্ডলের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। পরে বেলা ১১ টায় দরিদ্রদের হাতে চেক ও দুঃস্থ নারীদেও হাতে সেলাই মেশিন তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোঃ আশরাফুল হক ।

এ সময় জেলা পরিষদের প্রধান নির্বাহী (যুগ্ম-সচিব) মোঃ এনামুল হক, সহকারী প্রকৌশলী মোঃ মোহায়েদুল ইসলাম, জেলা পরিষদের সদস্য মোঃ আবুল বাশার, রফিকুল ইসলাম, মোঃ কামাল উদ্দিন, মোঃ আব্দুল হাকিম, সান্তনা হক শান্তা, প্রশাসনিক কর্মকর্তা আলাউদ্দীন আলী, সার্ভেয়ার মো. শফিকুল ইমলাম, উচ্চমান সহকারী শিহাব মাহফুজ, খাইরুল ইসলামসহ জেলা পরিষদের বিভিন্ন কর্মকর্তা,কর্মচারী ও সদসবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম-সচিব) মোঃ এনামুল হক জানান,  ১’শ ৮ জন অসহায়দের মাঝে ৭ লক্ষ ৪৫ হাজার টাকার চেক ও ২০ জন দুঃস্থ নারীদের মাঝে সেলাই মেশিন প্রদান করা হয়। এরপর বিকালে শপথ বাক্য পাঠে অংশ নেয় জেলা পরিষদ।
এর আগে, সূর্যোদয়ের সাথে সাথে জেলা পরিষদের নিজস্ব কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন, জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে শহীদ মুক্তিযোদ্ধাদের নামের তালিকা সম্বলিত স্মৃতি ফলকে পুষ্পমাল্য অর্পন এবং সাড়ে ৭ টায় নিজস্ব ভবনের চত্বরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়েছে। এছাড়া জেলা পরিষদের উদ্যোগে ফায়ার সার্ভিস মোড় হতে জেলা পরিষদ ভবন পর্যন্ত আলোক সজ্জা ও পতাকা দ্বারা সজ্জিত করন, সদর উপজেলায় এতিম খানা ও বৃদ্ধাশ্রমে উন্নত খাবার পরিবেশন করা হয়। এদিকে, মহান বিজয়ের সুবর্ণ জয়ন্তী এবং বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে ১৫ডিসেম্বর হইতে ২৯ ডিসেম্বর পর্যন্ত ব্যাডমিন্টন টুর্নামেন্ট এর আয়োজন করেছে জেলা পরিষদ।