ভূঞাপুরে উপজেলা চেয়ারম্যান নার্গিস আক্তারের শপথ গ্র

কোরবান আলী তালুকদার, ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা পরিষদের উপনির্বাচনে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় মোছাঃ নার্গিস আক্তারের শপথ গ্রহণ করেছেন। রোববার (২১ নভেম্বর) ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে এ শপথ গ্রহণ অনুুষ্ঠিত হয়। নব নির্বাচিত চেয়ারম্যানকে শপথ বাক্য পাঠ করান ঢাকা বিভাগীয় কমিশনার মোঃ খলিলুর রহমান।

সদ্য নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান মোছাঃ নার্গিস আক্তার প্রয়াত উপজেলা চেয়ারম্যান আব্দুল হালিম এ্যাডভোকেটের সহধর্মিণী ও উপজেলা মহিলা লীগের সভাপতি। সোমবার (১৮ অক্টোবর) জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার এএইচএম কামরুল ইসলাম তাকে বিজয়ী ঘোষনা করেন।

গত ২৭ সেপ্টেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এতে আওয়ামী লীগের ৪ জন ও বিএনপি’র ১ জন প্রার্থী মনোনয়নপত্র ক্রয় করেন। ১০ অক্টোবর মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে বাংলাদেশ আওয়ামী লীগ সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি বোর্ডের যৌথসভার সিদ্ধান্ত অনুযায়ী ভূঞাপুর উপজেলা পরিষদ উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোছাঃ নার্গিস আক্তার তার মনোনয়নপত্র দাখিল করেন। অন্য ৪ মনোনয়নপত্র ক্রয়কারী তাদের মনোনয়নপত্র দাখিল করেননি। এছাড়াও বিএনপি’র প্রার্থীও মনোনয়নপত্র জমা দেননি। গত ১১ অক্টোবর মনোনয়নপত্র যাছাই বাছাইয়ে তার মনোনয়ন বৈধ ঘোষনা করা হয়। ১৭ অক্টোবর প্রত্যাহারের শেষ দিন ছিলো। এতে একমাত্র প্রার্থী হিসেব গত (১৮ অক্টোবর) নার্গিস আক্তারকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার এএইচএম কামরুল ইসলাম।

এবিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার এএইচএম কামরুল ইসলাম বলেন, একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভূঞাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নার্গিস আক্তার।

উল্লেখ্য, গত ৩০ জুলাই ভূঞাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হালিম এ্যাডভোকেট করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করায় পদটি শূণ্য হয়।