ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্টের উদ্যোগে কোভিড ১৯ সংক্রমণ রোধে জনসচেতনতামূলক মাইকিং কার্যক্রম শুরু

মোঃ আল মামুন, জেলা প্রতিনিধি,ব্রাহ্মণবাড়িয়া:“নিয়মিত মাস্ক পড়ুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন” এই প্রতিপাদ্যে কোভিড-১৯ এর সংক্রমন রোধে সামাজিক দায়িত্ব পালনে জনগনের মাঝে জনসচেতনতা বৃদ্ধিতে জেলাব্যাপী সচেতনতামূলক প্রচার-প্রচারণা কার্যক্রম শুরু করেছে ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিট।

ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের ইউনিট লেভেল অফিসার উপ-পরিচালক খ: এনায়েতুল্লাহ একরাম পলাশ জানান, সাম্প্রতিক সময়ে দেশে করোনা সংক্রমন বৃদ্ধি পাওয়ায় সংক্রমন রোধে অতি প্রয়োজনীয় কোভিড-১৯ সচেতনতামূলক বার্তা ব্রাহ্মণবাড়িয়া জেলার জনগনের কাছে পৌছে দেওয়ার লক্ষ্যেই এই মাইকিং কার্যক্রম গ্রহণ করা হয়েছে, যা কোভিড-১৯ সংক্রমন রোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে জানান। তিনি বলেন, এই সচেতনতামূলক মাইকিং কার্যক্রম ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটসহ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ৬৪ জেলার ৬৮ টি রেড ক্রিসেন্ট ইউনিটে একযোগে চলমান রয়েছে।

জানুয়ারি (৩০ জানুয়ারি) সকাল ৯টায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি জাতীয় সদর দপ্তর,স্বাস্থ্য অধিদপ্তর ও স্থানীয় প্রশাসনের সার্বিক সহযোগিতায় ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যোগে জেলা সিভিল কার্যালয় থেকে এই কার্যক্রম শুরু হয়। এসময় ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শফিকুল আলম, এম.এসসি এর পক্ষে ইউনিটের কর্মকর্তা,যুব ও স্বেচ্ছাসেবকগন এবং জেলা সিভিল সার্জনের পক্ষে তাঁর প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

এই কার্যক্রম বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শফিকুল আলম, এম.এসসি বলেন, ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিট দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর থেকে সংক্রমন রোধে জনসচেতনতামূলক নানা কার্যক্রম করে যাচ্ছে। জনসচেতনতা বৃদ্ধিমূলক কার্যক্রমের পাশাপাশি ইউনিটের যুব ও স্বেচ্ছাসেবকরা সরকারের টিকা কার্যক্রমকে সফল করতে টিকা কেন্দ্র গুলিতে নিয়মিতভাবে দায়িত্ব পালন করে চলেছে। এছাড়াও, ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারসহ বিভিন্ন ধরনের স্বাস্থ্য সুরক্ষা উপকরন ইতোমধ্যে জেলার জনগনের মাঝেও বিতরণ করা হয়েছে।