ব্রাহ্মণবাড়িয়ায় ‘শব্দদূষণ নিয়ন্ত্রণে’ ইমামদের সাথে প্রশিক্ষণ কর্মশালা

মোঃ আল মামুন,জেলা প্রতিনিধি,ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় ‘শব্দদূষন নিয়ন্ত্রণে’ জনসচেতনতা সৃষ্টির জন্য মসজিদের ইমামদের সম্পৃক্তকরণের লক্ষ্যে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত ।
সোমবার (২৯ নভেম্বর) সকালে ইসলামিক সেন্টারে ‘শব্দদূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারিত্বমূলক’ প্রকল্পের আওতায় এই কর্মশালার আয়োজন করা হয়।
ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসেনর সহযোগিতায় ও পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য র,আ,ম উবায়দুল মোকতাদির চৌধুরী। এতে জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোঃ আনিসুর রহমান, পরিবেশ অধিদপ্তর চট্রগ্রাম অঞ্চলের পরিচালক মুফিদুল আলম, জেলা পরিবেশে অধিদপ্তরের উপপরিচালক মোঃ নুরুল আমিন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজউদ্দিন জামি।
এ সময় বক্তারা বলেন, সমাজিক সচেতনতা সৃষ্টিতে ইমামদের ভূমিকা গুরুত্বপূর্ণ। বর্তমান সময়ে সর্বত্রই বিভিন্নভাবে শব্দদূষণ হচ্ছে যা জনজীবনকে হুমকীর মুখে ফেলছে। তাই ‘শব্দদূষণ নিয়ন্ত্রণে’ জনসচেতনতা গড়ে তুলতে ইমামদের দায়িত্ব পালন করতে হবে। বিশেষ করে জুমা নামাযের খুতবায় আলোচনার মাধ্যমে সাধারণ মানুষকে সচেতন করার আহ্বান জানান। কর্মশালায় বিভিন্ন মসজিদের ইমামগন সহ স্থানীয় সূধীজন উপস্থিত ছিলেন।