ব্রাহ্মণবাড়িয়ায় করোনায় এক মহিলার মৃত্যু

মোঃআল মামুন,জেলা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৫০ বছর বয়সী একজন মহিলার মৃত্যু হয়েছে।ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় ৪৬ জনসহ জেলায় সর্বমোট ১৮১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে।রোববার (১৬ জানুয়ারী) দুপুর সাড়ে ১২টার দিকে ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের করোনা ইউনিট ফোকাল পার্সন ডা. মুহাম্মদ এনামুল হাসান নিশ্চিত করেন।
ওই মহিলা ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মজলিশপুর ইউনিয়নের মুজলিশপুর গ্রামের বাসিন্দা। এর আগে গত বছরের ১১ অক্টোবর সরাইল উপজেলায় ৪৩ বছর বয়সী একজন পুরুষ করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু গিয়েছিল।
সদর হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা. মুহাম্মদ এনামুল হাসান জানান, ৫০ বছর বয়সী ওই মহিলা শুক্রবার শ্বাসকষ্ট ও শ্বাসযন্ত্র (COPD) রোগ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল। ওই মহিলার অক্সিজেনের মাত্রা কমে ৭৫% ও তার প্রচন্ড শ্বাসকষ্ট ছিল। তাছাড়া মহিলা কিডনি (AKI) রোগেও আক্রান্ত ছিলেন। করোনা এন্টিজেন রিপোর্টে পজিটিভ আসে এবং তিনি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।
তিনি আরও জানান, গতকালের জেনারেল হাসপাতালের ল্যাবের ৩৫টি রিপোর্টে নতুন ৭জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। হাসপাতালের আইসোলেশন সেন্টারে ১ জন  করোনার রোগী চিকিৎসা পাচ্ছে।
ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় নতুন ৮ জনসহ এখন পর্যন্ত জেলায় ১২৪৩৮ জন করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছে। যার মধ্যে আশুগঞ্জ উপজেলায় ১৮ জন ও নবীনগর উপজেলায় ১২ জনসহ জেলায় সর্বমোট ১১৪৮৮ জন করোনা ভাইরাস থেকে সুস্থ হয়েছে।