বিশ্বনাথে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালন

ফারুক আহমদ, বিশ্বনাথ সিলেট: যথাযোগ্য মর্যাদায় নানান আয়োজনের মধ্য দিয়ে সিলেটের বিশ্বনাথে মহান বিজয় দিবস পালন করা হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন ও ৫০ বার তোপধ্বনীর মাধ্যমে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উদযাপনের লক্ষ্যে বিজয় দিবসের কার্যক্রম শুরু হয়। এরপর কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যালে শহীদদের স্মরণে অর্পণ করা হয় শ্রদ্ধাঞ্জলি।

পর্যায়ক্রমে বঙ্গবন্ধুর মুর‌্যালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন- উপজেলা প্রশাসন, বিশ্বনাথ পৌরসভা, উপজেলা পরিষদ, থানা প্রশাসন, বিশ্বনাথ মুক্তিযোদ্ধা সংসদ, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়ন, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১’র বিশ্বনাথ জোনাল অফিস, আনসার ভিডিপি কার্যালয়, অফিসার্স ক্লাব, সাব রেজিষ্টার কার্যালয়, বিয়াম ল্যাবরেটরী স্কুল, কলেজিয়েট স্কুল,
এবং কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন- উপজেলা ও পৌর আওয়ামী লীগ এবং অঙ্গ-সহযোগী সংগঠন, বিশ্বনাথ প্রেস ক্লাব, উপজেলা জাতীয় পার্টি ও অঙ্গ-সহযোগী সংগঠন, উপজেলা ও পৌর বিএনপি এবং অঙ্গ-সহযোগী সংগঠন, উপজেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশন, শাহ আব্দুল করিম পরিষদ, ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজ, লেচু মিয়া স্কুল এন্ড কলেজ, মেরিট কেয়ার স্কুল এন্ড কলেজ, বিশ্বনাথ বন্ধুসভা, বিশ্বনাথ ডেফোডিল এসোসিয়েশন, যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম, কামরুল রেজা স্মৃতি গ্রন্থাগার, পাওয়ার ব্যান্ড, উত্তরপাড় ব্যাটারি চালিত অটোরিক্সা সমিতি।

সকাল সাড়ে ৮টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে পুলিশ, আনসার ও ভিডিপি, প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের স্কাউট-গার্লস গাইড এবং শিক্ষার্থীদের অংশগ্রহনে কুচকাওয়াজ, সালাম গ্রহন, শরীর চর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এরপর বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহনে ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। দুপুর ২টায় উপজেলার বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়।

বিজয় দিবসের নানান কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এস এম নুনু মিয়া। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক নুসরাত জাহান, থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান, পরিদর্শক (তদন্ত) রমাপ্রসাদ চক্রবর্তীসহ বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।