বিশ্বনাথে মাদ্রাসাতুল হানাফিয়্যাহ মাদ্রাসায় আলোচনা সভা ও দোয়া মাহফিল

ফারুক আহমদ, বিশ্বনাথ সিলেট: সিলেটের বিশ্বনাথ পৌর শহরের আল মাদরাতুল হানাফিয়্যাহ মাদরাসার উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে শহীদদের স্মরণে আলোচনা সভায় ও দোয়া মাহফিল শনিবার ১৮ ডিসেম্বর সকালে অনুষ্ঠিত হয়েছে।

দোয়া মাহফিলের পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিশ্বনাথ প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও ওয়ান-বাংলা নিউজের সম্পাদক জাকির হোসেন কয়েছ বলেন, ডিসেম্বর মাস বাংলাদেশের জন্য আনন্দের দিন। আমাদের স্বাধীনতার বিজয় দিবস রাষ্ট্রের প্রতিটি নাগরিকের দায়িত্ব হলো তার ভূখন্ডকে ভালোবাসা। স্বাধীনতা মানুষের জন্মগত অধিকার। যা মহান রবের পক্ষ থেকে বান্দার জন্য এক বিশেষ নিয়ামত। এ অধিকার যে কত বড় মাপের তা পরাধীনতার শৃঙ্খলে আবদ্বরাই কেবল অনুধাবন করতে পারেন। এই অধিকার খর্ব করা যেমন মানবাধিকার পরিপস্থী, তেমনি মহান আল্লাহর আইনের বিরোধী।

মাদ্রাসার পরিচালক মাওলানা শহিদুর রহমানের সভাপতিত্বে ও সাংস্কৃতি ব্যাক্তিত্ব মাওলানা মুখতার হোসেনের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ প্রেস ক্লাবের সাবেক সভাপতি, মাসিক বিশ্বনাথ ডাইজেস্টের সম্পাদক ও আল মাদরাসাতুল হানাফিয়্যার উপদেষ্টা রফিকুল ইসলাম জুবায়ের, বিশ্বনাথ প্রেস ক্লাবের সাবেক সভাপতি মিজানুর রহমান মিজান, আমাদের সিলেট বিশ্বনাথ প্রতিনিধি শাহীন আহমদ, কবি এখলাছ উর-রহমান এখলাছ, মাষ্টার তৌফিক চৌধুরী।
সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাদ্রাসার ছাত্র নাদের আহমদ।

এসময় উপস্হিত ছিলেন দৈনিক সিলেটের ডাক ও এনটিভি ইউরোপের বিশ্বনাথ প্রতিনিধি এমদাদুর রহমান মিলাদ, দৈনিক ভোরের ডাক-এর প্রতিনিধি আহমদ আলী হিরন, ফটো সাংবাদিক শফিকুল ইসলাম সফিক, সংগঠক মাওলানা শহিদ আহমদ প্রমুখ।
আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে ক্বেরাত ও হামদ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।