বিশ্বনাথে বেগম রাবেয়া খাতুন চৌধুরীর মৃত্যু বার্ষিকী পালন

ফারুক আহমদ বিশ্বনাথ সিলেটঃ সিলেটের বিশ্বনাথ উপজেলার লামাকাজীতে রাগীব রাবেয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের কো-অর্ডিনেটর বিশিষ্ট দানবীর রাগীব আলী চৌধুরীর সহধর্মিনী বেগম রাবেয়া খাতুন চৌধুরীর ১৫ তম মৃত্যু বার্ষিকী পালন করা হয়েছে।

এ উপলক্ষে সোমবার ১৩ ডিসেম্বর দুপুরে বিদ্যালয়ের কনফারেন্স হলরুমে এক শোক সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়।

সভায় বক্তারা বলেন, বেগম রাবেয়া খাতুন চৌধুরী ছিলেন নিরহংকারী, অত্যন্ত সাদাসিধে জীবনের অধিকারী একজন মহীয়সী রমনী। প্রচুর অর্থবিত্তের মধ্যে থেকেও তিনি নিজেকে সাধারণ মানুষের উপকারে জীবন ও সম্পদ অকাতরে বিলিয়ে দিয়েছেন। নারীশিক্ষার প্রতি বেগম রাবেয়া খাতুন চৌধুরীর ছিলেন প্রচন্ড আগ্রহী। তিনি বিশ্বাস করতেন যে নারীরা শিক্ষিত হলে সমাজ ও রাষ্ট্র দ্রুতগতিতে এগিয়ে যাবে।

রাগিব রাবেয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ একেএম সিফত আলীর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মাসুক মিয়া’র পরিচালনায় অনূষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহ প্রধান শিক্ষক মো. রাশেল মিয়া।

এসময় উপস্হিত ছিলেন বিদ্যালয়ের সহ শিক্ষক গৌতুম চন্দ্র সাহা, শাহিন আহমদ, ইমরান আহমদ, মো. নায়েব আলী, মো. কামাল মিয়া, মো. মাসুম তালুকদার, কিরন দেবনাথ সহ প্রমুখ। মিলাদ ও দোয়া পরিচালনা করেন ধর্মীয় শিক্ষক মাওলানা মো. আছমত আলী।