বিশ্বনাথে পুলিশের নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

ফারুক আহমদ, বিশ্বনাথ সিলেট: সিলেটের বিশ্বনাথ থানার ওসি তদন্ত রমা প্রশাদ চক্রবর্তি, এসআই অরুপ সাগর, এসআই জয়ন্ত কর্তৃক সিএনজি চালিত অটোরিকশার চালক ইলিয়াস আলী, তাঁর স্ত্রী ও ১০ মাসের শিশু সন্তানকে শারিরিক নির্যাতন, বিভিন্ন অনিয়ম এবং ঘুষ নেয়ার কারণে তাদের অপসারণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ২৭ ডিসেম্বর দুপুরে পৌর শহরের প্রবাসী চত্বরের সামনে বিশ্বনাথ-রামপাশা সড়ক অবরোধ করে এ মানববন্ধন পালন করেন সিএনজি শ্রমিকরা।

রামাপাশা সিএনজি স্ট্যান্ডের ম্যানেজার আবুল হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সিএনজি চালক বোরহান উদ্দিন, মুহিত মিয়া, আনহার আলী, সাইদুল ইসলাম, শ্রী অপু সহ প্রমূখ।

মানববন্ধন পূর্ব সমাবেশে বক্তরা বলেন, বিনা কারনে সিএনজি চালক ইলিয়াসকে গভীর রাতে তার বাসায় গিয়ে বেধরক মারধর ও তার স্ত্রী সন্তানের উপর নির্যাতন পুলিশের একটি অমানবিক আচরন।
এরপর থানায় নিয়ে এসে তাকে মারধর ও টাকার বিনিময়ে ছেড়ে দেয়া কোন আইনে পড়ে এমন প্রশ্ন তুলে ধরেন তারা।
এসময় বক্তারা উধ্বতন কর্মকর্তাদের কাছে চালকের উপর পুলিশি নির্যাতনের বিচার ও দাবি করেন।

উল্লেখ্যঃ গত রোববার একই অভিযোগ এনে থানার ওসি তদন্ত রমা প্রশাদ চক্রবর্তিসহ তিন পুলিশের বিরুদ্ধে সিলেটের পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন নির্যাতিত হওয়া সিএনজি চালক ইলিয়াস আলী (২৮)।

এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ (ওসি) গাজী আতাউর রহমান ও ওসি তদন্ত রমা প্রসাদ চক্রবর্তি বলেন, পুলিশের বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন।