বিজয়ের সুবর্ণ জয়ন্তীতে শপথ  নিলেন ৫০ হাজার আবালবৃদ্ধবণিতা

হযরত বেল্লাল, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় ব্যাপক কর্মসূচির মধ্যে দিয়ে মহান বিজয়ের সুবর্ণ জয়ন্তী ১৬ডিসেম্বর পালিত হয়েছে। কর্মসুচির মধ্যে ছিল গতকাল বৃহস্পতিবার সুপ্রভাতে ৫০ বার তপোধবনির মধ্যে দিয়ে দিবসটির সুচনা করা।
এছাড়া শহীদ মিনারে শহীদ বীর সোনাদের ফুলের শ্রদ্ধা প্রদান, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনা সভা, র‍্যালী, দোয়া মাহফিল, তবারক বিতরণ, পুরস্কার বিতরন, বিজয় সংগীত পরিবেশন এবং বিকালে উপজেলার একটি পৌরসভা ও ১৫টি ইউনিয়নে এক যোগে ৫০ হাজার আবালবৃদ্ধবণিতাদের শপথ বাক্য পাঠ। দিবসটি পালনে সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান, অফিস আদালত, বিভিন্ন রাজনৈতিক সংগঠন, স্বেচ্ছাসেবি প্রতিষ্ঠান ভিন্ন কর্মসুচি গ্রহন করে। উপজেলা প্রশাসনের আয়োজনে সুপ্রভাতে কেন্দ্রীয় শহীদ মিনারে ৫০ বার তপোধবনির মধ্যে দিবসটির সুচনা শুরু করা হয়।
এরপর একের পর এক  উপজেলা আওয়ামীলীগ ও তার অঙ্গসংগঠন, জাতীয় পাটি ও তার অঙ্গসংগঠন, বিএনপি, জাসদসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন শহীদ মিনারে ফুলের শ্রদ্ধা প্রদান করেন। উপজেলার আব্দুল মজিদ সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে কুজকাওয়াজ অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন স্থানীয় সংসদ ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, উপজেলা চেয়ারম্যান আশরাফুল আলম সরকার লেবু, উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ আল মারুফ, উপজেলা আওয়ামীলীগ ভারপ্রাপ্ত আহবায়ক আফরুজা বারী। পরে ওই মাঠে বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়। বিকালে প্রধানমন্ত্রীর সাথে শপধ  বাক্য পাঠ করেন ৫০ হাজার অবালবৃদ্ধবণিতা।
এদিকে বেলকা মজিদ পাড়া বালিকা উচ্চ বিদ্যালয় ভিন্ন কর্মসুচির মধ্যে দিয়ে দিবসটি পালন করে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান আকন্দ এর সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।।