বিএনপি নেতারা জনরোষের আশঙ্কায়: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক: বিএনপি জনগণের মুখোমুখি হতে ভয় পায় বলে উল্লেখ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘বিএনপির নেতারা নির্বাচন আতঙ্কে ভুগছেন। আসলে বিএনপি নেতারা প্রবল জনরোষের আশঙ্কায় উদ্বিগ্ন।’

সোমবার (২৭ জুন)আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক বিবৃতিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি নেতাদের পদ্মা সেতু নিয়ে উদ্দেশ্যপ্রণোদিত বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে একথা বলেন।

বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, পদ্মা বহুমুখী সেতুর উদ্বোধনের মাধ্যমে বিশ্বের কাছে সমৃদ্ধ বাংলাদেশের সক্ষমতা তুলে ধরেছেন প্রধানমন্ত্রী। বিশ্বের সব বাঙালি মহোৎসবের মধ্য দিয়ে পদ্মা বহুমুখী সেতুর উদ্বোধন উদযাপন করছে। আন্তর্জাতিক গণমাধ্যমে পদ্মা সেতু উদ্বোধনের সংবাদ প্রকাশিত ও প্রচারিত হয়েছে। বিশ্বনেতারা ও বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা বাংলাদেশের এ সাফল্যের ভূয়সী প্রশংসা করছেন। বিএনপি নেতারা এ উৎসবে সামিল না হয়ে হীন রাজনৈতিক স্বার্থ হাসিলের লক্ষ্যে অসংলগ্ন ও মনগড়া বক্তব্য দিয়েছেন। যার মাধ্যমে আবারও প্রমাণিত হয়েছে বিএনপি নামক রাজনৈতিক দলটি এখনও তাদের জন্মলগ্ন থেকে প্রাপ্ত সংকীর্ণতার ঊর্ধ্বে উঠতে পারেনি।

বিবৃতিতে তিনি বলেন, সরকার না কি অজানা আতঙ্কে সব সময় উদ্বিগ্ন! মির্জা ফখরুল সাহেবের এ ধরনের কাল্পনিক ও অসার বক্তব্যের মাধ্যমে তাদের নিজেদের হতাশা ও রাজনৈতিক দীনতা উন্মোচিত হয়েছে। জনগণ আমাদের সঙ্গে আছে, তাই আমাদের কোনো উদ্বেগ নেই। অন্যদিকে বিএনপি জনগণের মুখোমুখি হতে ভয় পায়। তাদের নেতারা নির্বাচন আতঙ্কে ভুগছেন।

তিনি বলেন, বিএনপি নেতারা দিন দিন গভীর থেকে গভীরতর হতাশায় নিমজ্জিত হচ্ছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার উন্নয়নের রাজনীতির কারণে বিএনপির নেতিবাচক রাজনীতি এখন পদ্মার অতলে হারিয়ে যাচ্ছে।

বিবৃতিতে তিনি আরও বলেন, আমরা বার বার বলেছি, গণতন্ত্রের বিকাশে শক্তিশালী ও দায়িত্বশীল বিরোধীদলের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কিন্তু বিএনপির দায়িত্বহীনতা, দ্বিচারিতা গণতন্ত্রের বিকাশের পথে অন্তহীন বাধা হয়ে দাঁড়িয়েছে। তাদের রাজনীতি ভুলের চোরাবালিতে ঘুরপাক খাচ্ছে। তবুও বিএনপি আত্মবিনাশী ও অপরিণামদর্শী রাজনীতি চর্চা করে যাচ্ছে। তারা লাগাতার দেশবিরোধী ও উন্নয়নবিরোধী অপপ্রচার ও গুজব ছড়িয়ে যাচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, আমরা বিএনপি নেতাদের আহ্বান জানাই, নেতিবাচক ও ষড়যন্ত্র নির্ভর অপরাজনীতি পরিহার করুন। পদ্মা সেতুর মতো গৌরব ও মর্যাদার প্রকল্প নিয়ে বিভ্রান্তিকর অপপ্রচারে লিপ্ত হওয়া থেকে বিরত থাকুন। দেশ ও জনগণের উন্নয়ন-অগ্রগতির পথে প্রতিবন্ধকতা সৃষ্টি না করে সহায়ক ভূমিকা পালন করুন।