বইমেলা ১৫ ফেব্রুয়া‌রি থেকে ১৭ মার্চ করার প্রস্তাব

নিজস্ব প্রতিবেদক: অমর একু‌শে বইমেলা ১৫ ফেব্রুয়া‌রি থেকে ১৭ মার্চ পর্যন্ত আ‌য়োজনের প্রস্তাব গ্রহণ ক‌রা হয়ে‌ছে। অমর একুশে বইমেলার আয়োজন নিয়ে প্রকাশকদের সঙ্গে বাংলা একাডেমির এক বৈঠকের পর এ প্রস্তাব গৃহীত হয়।

বৈঠ‌কে উপ‌স্থিত বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির নির্বাহী পরিচালক খান মাহবুব ঢাকাপ্রকাশকে এ তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছেন। তি‌নি জানান, বৈঠ‌কের সর্বসম্মত সিদ্ধান্ত সরকা‌রের অনু‌মোদ‌নের জন‌্য পাঠা‌নো হ‌বে। সরকা‌রের উচ্চ পর্যা‌য়ের সিদ্ধা‌ন্তে তা চুড়ান্ত হ‌বে।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) সকাল ১১টায় বাংলা একাডেমিতে আয়োজিত সভায় বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতি ও বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির কর্মকর্তারা উপ‌স্থিত ছি‌লেন।

বায়ান্ন’র মহান ভাষাশহীদদের স্মরণে প্রতি বছর ১ ফেব্রুয়ারি বাংলা একাডেমির আয়োজনে মাসব্যাপী অমর একুশে বইমেলা অনুষ্ঠিত হয়ে থাকে। বৈশ্বিক মহামারি করোনাভাইরাস সংক্রমণের কারণে এ বছর মেলা দুই সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে।

কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির গত ২৫ জানুয়ারির সভা থেকে একুশে বইমেলা আরও কিছুদিন পিছিয়ে দেওয়ার কথা বলা হয়েছে।

বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা সোমবার (৩১ জানুয়ারি) রা‌তে ঢাকাপ্রকাশকে জানিয়েছেন, কাল-পরশু’র মধ্যে মেলা অনুষ্ঠানের ব্যাপারে সিদ্ধান্ত পাওয়া যেতে পারে।