প্রবালদ্বীপ সের্ন্টমাটিনে ২৫ ও ২৬ শে ডিসেম্বর জাহাজ চলাচল বন্দ- ভ্রমণে যেতে পারবে না পর্যটকরা 

দিদারুল আলম সিকদার, কক্সবাজার জেলা প্রতিনিধিঃ কক্সবাজারের সর্ব দক্ষিণর সীমান্ত উপজেলা  টেকনাফের দ্বীপের রানী  সের্ন্টমাটিন ইউনিয়ন পরিষদ নির্বাচনে কে সামনে রেখে ২৫ ও ২৬ ডিসেম্বর যাওয়া যাবে না সেন্টমার্টিন ভ্রমণে।

পৌরসভাসহ দুই ইউপি নির্বাচনকে সামনে রেখে কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে ২৫ ও ২৬ ডিসেম্বর পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। ফলে এ সময়ে দেশি-বিদেশি কোনও পর্যটক প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে ভ্রমণে যেতে পারবেন না।

বুধবার (২২ ডিসেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরী বলেন, ‘নির্বাচন ঘিরে নিরাপত্তার কথা বিবেচনা করে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আগামী ২৫ ও ২৬ ডিসেম্বর এ রুটে কোন পর্যটকবাহী জাহাজ চলাচল করবে না। তবে ২৫ ডিসেম্বর দ্বীপে কোনও পর্যটক থাকলে জাহাজ পাঠিয়ে তাদের নিয়ে আসা হবে। এ ছাড়া পরিস্থিতি স্বাভাবিক থাকলে ২৭ ডিসেম্বর থেকে আবার পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হবে।

২৬ ডিসেম্বর টেকনাফ পৌরসভা, বাহারছড়া ইউনিয়ন পরিষদে ভোট হবে। এছাড়া বৈরী আবহাওয়ার কারণে প্রথম ধাপে স্থগিত থাকা সেন্টমার্টিনেও একই দিনে ভোটগ্রহণ শুরু হবে।

টেকনাফ পৌর নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. বেদারুল ইসলাম জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে সব প্রস্তুতি নেয়া হয়েছে।